হোমনায় ডাক্তার ও দুইনারীসহ তিনজন করোনায় আক্রান্ত

কুমিল্লার হোমনায় ডাক্তার ও দুইনারীসহ তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে । তারা হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও সেন্ট্রাল হাসপাতালের নিয়মিত চিকিৎসক ডা. সাইয়্যেদ আল ফয়সাল (৩০), একজন স্টাফ তাছলিমা আক্তার (২২) এবং উপজেলার নিলখী ইউনিয়নের বাবরকান্দি গ্রামের মো. বাবুল মিয়ার স্ত্রী সেলিনা আক্তার (৩৫) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে । আজ শুক্রবার তিন জনের কুমিল্লা পাঠানো করোনার পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে ।

উপজেলা প্রশাসন উদ্যোগে করোনা পজেটিভ আসায় সেলিনা আক্তারের বাবরকান্দি বাড়ি, হোমনা সেন্ট্রাল হাসপাতালের সামনের ফার্মেসীসহ পুরো বিল্ডিং ভবন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সাইয়্যেদ আল ফয়সাল বাড়া বাসা লকডাউন ঘোষনা করেছে উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা । এতে বাসার সংস্পর্শে থাকা সকল সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। এ সময় সঙ্গে ছিলেন থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কায়েস আকন্দ ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আব্দুছ ছালাম সিকদার জানায়, করোনা রোগীর সংস্পর্শ থাকা ও করোনার উপসর্গ থাকায় গত ২৭ মে নমুনা সংগ্রহ করে কুমিল্লা পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার তাদের তিনজনের করোনার পরীক্ষার রির্পোট পজেটিভ আসায় তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে । সেলিনা আক্তার কিছুদিন পূর্বে মার্কেট করতে হোমনা আসে । সম্ভবত কোন দোকান থেকেও সংক্রমিত হতে পারে । হোমনা সেন্ট্রাল হাসপাতালের প্যাথলজিস্ট আশরাফ আলীর সহধর্মিণী ঢাকা থেকে আগত শিল্পী বেগম গত ২৬ তারিখ করোনা আক্রান্ত হয় । শিল্পী বেগম সেন্ট্রাল হাসপাতালে থাকায় ডা. সাইয়্যেদ আল ফয়সাল ও সেন্ট্রাল হাসপাতালের স্টাফ তাছলিমা আক্তার সংক্রমিত হতে পারে বলে ধারনা করা হচ্ছে ।

উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা বলেন, করোনা পরীক্ষার রির্পোট পজেটিভ আসায় সেলিনা আক্তারের বাবরকান্দি বাড়ি, তাছলিমা আক্তার সেন্ট্রাল হাসপাতাল থাকে বিধায় হাসপাতালের সামনের ওষুধের দোকানসহ বিল্ডিং ভবন ও ডা. সাইয়্যেদ আল ফয়সালের বাড়া বাসা লকডাউন ঘোষনা করা হয়েছে । তাদের সংস্পর্শে থাকা সকলকে করোনা টেস্টসহ হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে ।

আরো পড়ুন