হোমনায় যুবক ও নারী দু’জন করোনায় আক্রান্ত, বাড়ি লকডাউন

কুমিল্লার হোমনায় ঢাকা থেকে আগত মো. শরীফ মিয়া (২৪) নামে এক যুবক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে । সে উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের নালা দক্ষিন গ্রামের মো. গিয়াস উদ্দিন ছেলে । অপরদিকে সামসুন্নাহর (৪৫) নামে এক নারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে । সে উপজেলার আসাদপুর ইউনিয়নের খোদেদাউদপুর গ্রামের মো. এনামুল হকের স্ত্রী । সে দু’সন্তানের জনক ও গ্রামের বাড়িতে থাকে ।

আজ বৃহস্পতিবার দু’জনের কুমিল্লা পাঠানো করোনার পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে । করোনা পজেটিভ আসায় দু’জনের বাড়ি লকডাউন ঘোষনা করেছে উপজেলা প্রশাসন। ছেলেটির নানার বাড়িতে রামপুরা অবস্থান করায় নানার বাড়ি লকডাউন করা হয়েছে । এতে বাসার সংস্পর্শে থাকা সকল সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আব্দুছ ছালাম সিকদার জানায়, করোনার উপসর্গ থাকায় গত ২৪ মে নমুনা সংগ্রহ করে কুমিল্লা পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার তাদের দু’জনের করোনার পরীক্ষার রির্পোট পজেটিভ আসায় তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে । শরীফ কিছুদনি পুর্বে ঢাকা থেকে গ্রামের বাড়ি নালাদক্ষিন আসে এবং বর্তমানে সে নানার বাড়ি রামপুরাতে থাকে । সামসুন্নাহার একজন গৃহিনী এবং গ্রামের বাড়ি খোদেদাউপুরে থাকে । সামসুন্নাহারের ছেলে মুদির দোকানে কাজ করে । সম্ভবত মুদির দোকান থেকেও সংক্রমিত হতে পারে ।

উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা, থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল কায়েস আকন্দ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আব্দুছ ছালাম সিকদার উপস্থিতিতে দু’জনের করোনা রিপোর্ট পজিটিভ আসায় তাদের বাড়ি ও মুদির দোকান লকডাউন ঘোষনা করা হয়েছে ।

উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা অফিস বলেন, করোনা পরীক্ষার রির্পোট পজেটিভ আসায় ছেলেটির নানার বাড়ি রামপুর ও মহিলার খোদেদাউপুরের বাড়ি লকডাউন ঘোষনা করা হয়েছে । মহিলার ছেলে মুদির দোকানে কাজ করে বিধায় প্রাথমিক ভাবে দোকানও লকডাউন করা হয়েছে । তাদের সংস্পর্শে থাকা সকলকে করোনা টেস্টসহ হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওযা হয়েছে ।

আরো পড়ুন