২৫০ গ্রাম বা তারও কম গরুর মাংস বিক্রি করছে ‘স্বপ্ন’

নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষের কথা মাথায় রেখে ২৫০ গ্রাম বা তারও কম গরুর মাংস বিক্রি করছে দেশের অন্যতম বড় রিটেইল চেইনশপ ‘স্বপ্ন’ কর্তৃপক্ষ। শুক্রবার (১০ মার্চ) সকাল থেকে স্বপ্নের আউটলেটগুলোতে এমন সুবিধা পাচ্ছেন গ্রাহকরা। বিষয়টি নিশ্চিত করেছেন স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির।

স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, গ্রাহকদের কথা সবসময় চিন্তা করে স্বপ্ন। এজন্য পরিস্থিতি বিবেচনায় সর্বনিম্ন ২৫০ গ্রাম বা তারও কম গ্রাম গরুর মাংস বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

তিনি জানান, যেসব আউটলেটে স্বপ্নের গরুর মাংস বিক্রি হয়, সেখানে এখন থেকে সর্বনিম্ন ২৫০ গ্রাম বা তারও কম গ্রামের (২৫০, ২০০, ১০০ ও ৫০ গ্রাম) গরুর মাংস যে কোনো ক্রেতা কিনতে পারবেন। নিম্নআয়ের মানুষদের মাংস কিনতে এসে আর ফিরে যেতে হবে না।

প্রতিবেশী দেশ ভারতে অনেক আগে থেকেই ক্রেতার চাহিদা অনুযায়ী গ্রাম বা টুকরা হিসাবে মাছ-মাংস বিক্রি হয়। উত্তরবঙ্গের বেশ কিছু অঞ্চলেও একইভাবে বিক্রি হয়। তবে রাজধানীসহ দেশের অধিকাংশ এলাকায় অনেকে এমন অল্প মাংস কিনতে বা কেনার কথা বলতে লজ্জা পান। বিশেষ করে নিম্নআয়ের মানুষ সরাসরি বলতে পারেন না। এমন পরিস্থিতিতে ক্রেতাদের সুবিধার্থে ‘স্বপ্ন’ গ্রাম হিসেবে মাংস বিক্রি শুরু করেছে।

আরো পড়ুন