বুড়িচংয়ে পূর্ব বিরোধের জেরে হামলা, চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু

মো. জাকির হোসেনঃ কুমিল্লার বুড়িচং উপজেলার হরিণধরা গ্রামে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষ দলের সন্ত্রাসী হামলায় আহত নাইমুল ইসলাম (৪৩) গতকাল বুধবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় নগরীর মুন হাসপাতালে মারা যান। এর আগে গত ৬ সেপ্টেম্বও রাতে নিজ গ্রাম ময়নামতির হরিণধরায় সন্ত্রাসীরা তাকে রড দিয়ে পিটিয়ে মারাতœকভাবে জখম করেছিল।

স্থানীয় ও পুলিশ সুত্র জানায়, জেলার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের হরিণধরা গ্রামের মৃত মফিজুল ইসলামের ছেলে নাইমুল ইসলামের সাথে প্রতিবেশীদের সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিল। গত ৬ সেপ্টেম্বর রাত আনুমানিক সোয়া ১০ টায় নাইমুল বাড়ির পাশে একটি চা দোকান থেকে ঘরে ফেরার সময় অতর্কিতে একই এলাকার মনির, আলমগীর , সোহেলসহ অজ্ঞাত ৭/৮ জনের একটি সন্ত্রাসী দল নাইমুলের উপর হামলা চালায়। এসময় তাকে রড দিয়ে পিটিয়ে মারাতœক জখম করে। তার চিৎকারে গ্রামবাসী এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে কুমিল্লা জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে অবস্থার অবনতি ঘটলে ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মহানগরীর ঝাউতলা এলাকায় ‘মুন’ নামের একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে আসা হয়। গতকাল বুধবার বিকেল ৩ টায় জরুরী বিভাগে চিকিৎসাধীন অবস্থায় নাইমের মৃত্যু হয়। এখবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে অবস্থান নেয়।

এব্যাপারে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, আগে মারামারির ঘটনায় একই এলাকার মনির , আলমগীর , সেহেলসহ অজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে ৭ সেপ্টেম্বর একটি মামলা হয়েছে। এখন এটা নিয়মিত হত্যা মামলা হবে।

আরো পড়ুন