ব্রাহ্মণপাড়ায় বিকাল ৪ টা থেকে দোকান-পাট বন্ধ রাখতে প্রশাসনের নির্দেশ

করোনা ভাইরাস সংক্রামণ রোধ করার জন্য বিকাল ৪টা থেকে ভোর ৬ টা পর্যন্ত ফার্মেসী ছাড়া সকল দোকান পাট বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ সিদ্বান্ত জানান উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা।

গণবিজ্ঞপ্তিতে তিনি জানান, সাম্প্রতিক সারা বিশ্বে করেনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাস যাতে মহামারী আকারে বাংলাদেশে ছড়িয়ে পড়তে না পারে এবং করোনা ভাইরাস প্রতিরোধের জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্রাহ্মণপাড়া সদর বাজার ও তার আস পাশের বাজারের দোকান পাট নির্ধারিত সময় মোতাবেক খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর মধ্যে কাচা বাজার, মুদি ও চাল দোকান, ফল দোকান, মাছ, মাংস ও সবজি দোকান, সার ও কীটনাশক দোকান ভোর ৬ থেকে বিকাল ৪ টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া ঔষধ দোকান সার্বক্ষণিক খোলা থাকবে। উল্যেখিত দোকান সূমহ ব্যাথিত অন্য সকল দোকান পাট পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত সার্বক্ষণিক বন্ধ থাকবে।

তিনি আরো জানান, উপজেলায় বিভিন্ন সড়কে চলাচলকারী অটো ও সিএনজিতে ২ জনের বেশি যাত্রী পরিবহন করা যাবে না। এছাড়া হাট বাজার ও পাড়া মহল্লায় সকল চায়ের দোকান বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা বলেন, করোনা ভাইরাস সংক্রামন রোধ করতে মানুষের গনজমায়েতকে পুরোপুরি নিয়ন্ত্রণে আনার জন্য এ সিদ্বান্ত। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্বান্ত পালন করতে হবে সবাইকে আহবান জানান তিনি।

আরো পড়ুন