ছিটকে গেলেন আন্দ্রে রাসেল, কপাল খুলছে লিটনের!

আজ রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খুব সম্ভবত খেলতে পারবেন না কলকাতা নাইট রাইডার্স দলের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। গত শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন তিনি। কিন্তু, মাত্র ১৩ বল করেই তিনি পায়ের পেশিতে চোট পেয়েছিলেন। এরপর ব্যাট করতে নামলেও তাঁর মধ্যে অস্বস্তি স্পষ্ট বুঝতে পারা যাচ্ছিল।

যদিও মাত্র ৩ রান করেই তিনি আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। আইপিএল টুর্নামেন্টের বিগত কয়েক মরশুম ধরেই রাসেল ফিটনেস সংক্রান্ত সমস্যায় ভুগছেন। তিনি নিজের কোটার বল করতে পারছেন না। হায়দরাবাদের বিরুদ্ধেও তিনি মাত্র ২ ওভার বল করেছেন। তারপরই পায়ে যন্ত্রণা শুরু হয়ে যায়। আপাতত যা খবর পাওয়া গিয়েছে, তাতে রবিবাসরীয় ম্যাচে তাঁকে নাও দেখতে পাওয়া যেতে পারে।

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, চলতি আইপিএল মরশুমের প্রথম তিনটে ম্যাচে আন্দ্রে রাসেলকে বল করতে দেখা যায়নি। শুধুমাত্র সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেই কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক নীতীশ রানা তাঁকে বল করার জন্য ডাকেন। প্রথম ওভারেই রাসেল জোড়া উইকেট শিকার করে নিয়েছিলেন। রাসেল তাঁর কোটার তৃতীয় ওভারের প্রথম বলটাই শুধুমাত্র করতে পেরেছিলেন। এরপর বাকি ওভারটা শার্দূল ঠাকুর শেষ করেন।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আদৌ কি খেলবেন রাসেল? না খেললে তাঁর জায়গায় কে আসবে? যেহেতু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ একটা বড় টুর্নামেন্ট, তাই কেকেআর ম্যানেজমেন্ট আপাতত মুম্বইয়ের বিরুদ্ধে রাসেলকে খেলতে নামিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না। দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

ব্যাট হোক কিংবা বল, একা হাতেই তিনি যে কোনও মুহূর্তে একটা গোটা ম্যাচের রং বদলে দিতে পারেন। কেকেআর ব্রিগেড আপাতত এই প্রার্থনাই করছে, রাসেল যেন যতটা তাড়াতাড়ি সম্ভব ফিট হয়ে আবারও মাঠে ফিরতে পারেন। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে রাসেল না খেললে সেটা কেকেআর দলের কাছে একটা বিশাল বড় ধাক্কা হতে চলেছে। তবে রাসেলের বদলে কলকাতা নাইট রাইডার্সের হাতে জেসন রয়, টিম সাউদি এবং লিটন দাস রয়েছেন।

পরপর দু’ম্যাচে বড় রান করতে পারেননি রহমানউল্লাহ গুরবাজ। টপ অর্ডারে গুরবাজের জায়গায় জেসন রয় আসতে পারেন। আর রাসেলের জায়গায় দলে ঢুকতে পারেন লিটন দাস। তবে কলকাতা যদি বোলিং ব্রিগেডের উপর বেশি করে জোর দিতে চায়, তাবলে টিম সাউদিকে নিয়েও ভাবনাচিন্তা করতে পারে। নববর্ষের রেশ গায়ে মেখেই আপাতত আজ রবিবার এই ম্যাচের অপেক্ষা করছে শহর কলকাতা।

আরো পড়ুন