‘ছেলেকে নিয়ে ভাইয়ের মেয়ের বিয়েতে এসেছি, আজ বাড়ি ফিরছি লাশ নিয়ে’

রাজশাহীতে বিয়ের অনুষ্ঠানে এসে পদ্মা নদীতে গোসলে নেমে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিরা। শুক্রবার (২১ জুলাই) দুপুরে বিয়ে বাড়িতে গিয়ে পদ্মা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয় দুই শিশু। এরপর থেকে তাদের আর খোঁজ পাওয়া যাচ্ছিল না। শনিবার (২২ জুলাই) বিকেলে ডুবুরি দল তাদের মরদেহ উদ্ধার করে।

ঘটনাটি ঘটেছে রাজশাহী নগরের সাতবাড়িয়া এলাকায়। নিহত দুই শিশু হলেন- ইসতিয়াক হোসেন (১২) ও সজীব হোসেন (১২)। ইসতিয়াক নগরের চরশ্যামপুর এলাকার ভ্যানচালক শুকুর আলীর ছেলে এবং সজীব সাতবাড়িয়া এলাকার রিকশাচালক ইকবাল হোসেনের ছেলে। তারা একজন মামাতো বোনের এবং অন্যজন চাচাতো বোনের বিয়েতে এসেছেন।

স্বজন ও স্থানীয়রা জানান, শুক্রবার সাতবাড়িয়া এলাকার আশরাফ আলীর মেয়ের বিয়ে ছিল। সবাই বিয়েবাড়িতে নানা কাজে ব্যস্ত ছিলেন। বরযাত্রী আসার আগে বেলা সাড়ে ১১টার দিকে পদ্মায় গোসলে নেমে ডুবে যায় ইসতিয়াক ও সজীব। এ ঘটনার পর বিয়েবাড়ির আনন্দ মুহূর্তে উদ্বেগে পরিণত হয়। পরদিন শনিবার দুপুরে চারঘাট উপজেলার ইউসুফপুর থেকে ইসতিয়াকের মরদেহ এবং বিকেলে সাতবাড়িয়া নদীর ঘাটের কিছু দূর থেকে সজীবের মরদেহ উদ্ধার করেন ডুবুরিরা।

এ বিষয়ে ইসতিয়াকের মা সীমা বেগম বলেন, বৃহস্পতিবার ছেলেকে নিয়ে বড় ভাইয়ের মেয়ের বিয়ে খেতে এসেছিলাম। আজ ছেলের লাশ নিয়ে বাড়ি ফিরে যাচ্ছি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদরদপ্তরের সিনিয়র স্টেশন কর্মকর্তা আব্দুর রউফ জানান, শনিবার দ্বিতীয় দিনের অভিযানে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। আইনগত প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরো পড়ুন