গুলশান থেকে নতুন কর্মসূচি ঘোষণা করল বিএনপি

পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার (২৯ জুলাই) ঢাকার প্রবেশ মুখে অবস্থান কর্মসূচী পালন করেছে বিএনপি। এদিন সকাল থেকেই দলটির নেতাকর্মীরা শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করতে থাকে। সকাল ১১ টায় শুরু হওয়া কর্মসূচী ঘণ্টা পার না হতেই রুপ নেয় সংঘর্ষে। দিনভর পুলিশের সাথে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এসব বিষয় নিয়ে শনিবার সন্ধ্যায় বৈঠকে বসে বিএনপির সিনিয়র নেতারা। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসে দলের পক্ষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর লিখিত বক্তব্য পাঠ করেন। সেইসাথে দলের নতুন কর্মসূচী ঘোষণা করেন।

সোমবার (৩১ জুলাই) সারাদেশের সকল মহানগর ও জেলা সদরে জনসমাবেশ করার ঘোষণা দিয়ে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার ও পুলিশ রাজধানীর ঢাকায় যে তান্ডব চালিয়েছে আমরা সেটার তীব্র নিন্দা জানাই। আজ বিনা কারণে আমাদের উপর আক্রমণ করা হয়েছে। এতে আমাদের দলের অনেক নেতা আহত হয়েছেন।

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, আজ বিএনপির স্থায়ী কিমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমান উল্লাহ আমান আহত হয়েছে। এছাড়াও দলের অনেক নেতাকর্মী আটক হয়েছেন। আমরা এর তীব্র নিন্দা জানাই। তিনি বলেন, আমাদের ইচ্ছে ছিলো আগামীকাল কর্মসূচী দেওয়ার কিন্তু শুনলাম আওয়ামী লীগ নাকি কাল বিক্ষোভ করবে তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি কাল আমরা কর্মসূচী দিবো না।

তিনি বলেন, আমরা যদি কাল কর্মসূচী দিতাম তাহলে সমস্যা হতো তাই পিছিয়ে দিয়েছি। এছাড়াও আপনারা দেখেছেন আজ কিভাবে গাড়ীতে আগুন দেওয়ার ঘটনা ঘটে। আর তা কিভাবে আমাদের উপর চাপাচ্ছে। অথচ সব মিডিয়ায় ভিডিও প্রকাশ হয়েছে কারা বাসে আগুন দিয়েছে।

আরো পড়ুন