বাংলাদেশ ক্রিকেট খুব ভালো খেলে এটা শেখ হাসিনার অবদান: আইনমন্ত্রী

বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল, ক্রিকেট খেলাও কিন্তু ভালো খেলে এগুলো শেখ হাসিনার অবদান বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে তার নিজ নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এসময় বিএনপি’র সমালোচনা করে আইনমন্ত্রী বলেন নির্বাচনকে সামনে রেখে বিএনপি জামাত আবারও ষড়যন্ত্রে লিপ্ত, বিএনপি কখনো সামনের দরজা দিয়ে ক্ষমতায় আসে নাই তারা সব সময় পিছনের দরজা দিয়ে ক্ষমতায় এসেছে, ভোট চুরি করেছে মানুষকে ভোট দিতে দেয় নাই, এভাবে ক্ষমতায় এসে তারা দল সৃষ্টি করেছে বলেও মন্তব্য করেছেন তিনি।

মন্ত্রী বলেন আমাদের আওয়ামী লীগ ক্ষমতায় থেকে হয় নাই আওয়ামী লীগ জনগণের সাথে সম্পর্ক রেখে ১৯৪৯ সালে মাওলানা ভাসানী,সোহরাওয়ার্দী সাহেব, ফজলুল হক সাহেব জনগণ কে সাথে নিয়ে আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন।

সাইবার সিকিউরিটি অ্যাক্ট সম্পর্কে মন্ত্রী বলেন, সাইবার সিকিউরিটি অ্যাক্ট অপরাধ হ্যাকিং এবং কম্পিউটারের ভেতরে ঢুকে যদি কেউ কোনো কিছু নস্ট করে সেইজন্যে ১৪ বছরের সাজার বিধান রয়েছে।

কিন্তু ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে যে সব ধারা নিয়ে সাংবাদিক মহলের আপত্তি ছিল এ গুলোর আমুল পরিবর্তন করা হয়েছে। বিনা পরোয়ানায় গ্রেপ্তার প্রসঙ্গে তিনি বলেন, সাইবার সিকিউরিটি অ্যাক্টে আমলযোগ্য অপরাধের মাত্র ৪টি ধারা রয়েছে। আমলযোগ্য অপরাধ ছাড়া সাইবার সিকিউরিটি অ্যাক্টে বিনা পরোয়ানায় গ্রেপ্তার করার সুযোগ নেই কোনো আইনশৃঙ্খলা বাহিনীর নেই। এনিয়ে যে সব প্রশ্ন উত্থাপন করা হচ্ছে এগুলো সাইবার সিকিউরিটি অ্যাক্টের অপব্যাখ্যা মাত্র।

এসময় আখাউড়া দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মজনু মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভুঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন বাবুল, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক এ কে এম আতাউর রহমান নাজিম, আব্দুল মমিন বাবুল,মনির খান, দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জালাল উদ্দীন,জুয়েল রানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন