‘আর মাস নয়, মাত্র কয়েকটা দিন’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আর মাস নয়, মাত্র কয়েকটা দিন’ বাকি, সরকার হটানোর আন্দোলনে সবাইকে বুকে সাহস নিয়ে রাস্তায় বেরিয়ে আসতে হবে। শুক্রবার (২০ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষিবিষয়ক এক সেমিনারে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, এই ১৫ বছরে আমাদের হাজার হাজার লোককে মেরে ফেলেছে। আমাদের লোককে গুম করেছে। আমাদের ৫০ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। কোনো কথা নাই, নামটা ঢুকিয়ে দিলে হয়ে গেল। এ অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে।

মির্জা ফখরুল বলেন, দেশের সব মানুষ এবং সব রাজনৈতিক দলগুলো এক হয়েছে। বাম-ডান সবাই কিন্তু একটা কথা বলছে যে, এই সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। শেষবারের মতো বলতে চাই, দয়া করে পদত্যাগ করুন, শান্তিতে আপনারা একটা নিরপেক্ষ নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা দিয়ে চলে যান, দেশে মানুষকে বাঁচতে দেন।

‘কৃষি উপকরণ ও খাদ্যপণ্যের মূল্যস্ফীতি-কৃষক এবং নাভিশ্বাস’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী দল সমর্থিত শিক্ষকদের সংগঠন ‘সোনালি দল’। সংগঠনের সভাপতি অধ্যাপক গোলাম হাফিজ কেনেডী এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

আরো পড়ুন