মঞ্চ তৈরির সরঞ্জাম নিয়ে আরামবাগে হাজার হাজার জামায়াত নেতাকর্মী

এবার পূর্ব ঘোষণা অনুযায়ী নটর ডেম কলেজের সামনে মঞ্চ তৈরির কথা দলটির। তবে পুলিশ এখনো জামায়াতকে সমাবেশ বা মিছিলের অনুমতি দেয়নি। বেলা সাড়ে ১০টায় দেখা গেছে, প্রায় এক হাজার জামায়াত নেতাকর্মী উপস্থিত রয়েছে আরামবাগে। কয়েকশ’ পুলিশ তাদের আটকে রেখেছে। মতিঝিলের আরামবাগে চারটি পিকআপ ভ্যানে মঞ্চ তৈরির সরঞ্জাম ও ৮ থেকে ১০টি মাইক নিয়ে এসেছেন জামায়াতের নেতা কর্মীরা।

পূর্ব ঘোষণা অনুযায়ী নটর ডেম কলেজের সামনে মঞ্চ তৈরির কথা দলটির। তবে পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান ডিআইজি মোঃ আসাদুজ্জামান বলেন, জামায়াত কোনো (সমাবেশের) অনুমতি পায়নি এবং পুলিশ তাদের কোনো মিছিলের অনুমতি দেবে না।

তিনি আরো বলেন, তারা যদি আইন ভঙ্গ করে জড়ো হয় তাহলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। এদিকে আরামবাগে মুখোমুখি অবস্থান নিয়েছে জামায়াত ও পুলিশ। জামায়াতের কয়েক হাজার নেতাকর্মীকে বেরিকেড দিয়ে আটকে রেখেছে পুলিশ। বেলা সাড়ে ১০টায় দেখা গেছে, প্রায় এক হাজার জামায়াত নেতাকর্মী উপস্থিত রয়েছে আরামবাগে। কয়েকশ পুলিশ তাদের আটকে রেখেছে।

জামায়াতের দুই কর্মীকেও গ্রেপ্তার করেছে পুলিশ। নটর ডেম কলেজের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, এসএম মিজানুর রহমান (৬৩) ও ওয়াসিম। জামায়াত-শিবিরের নেতাকর্মীরা সমাবেশের উদ্দেশ্যে আস্তে আস্তে জড়ো হচ্ছেন। তারা গোলাপবাগ হয়ে শাপলা চত্বরের দিকে যেতে চাচ্ছেন। তবে এ এলাকা থেকে শাপলা চত্বর পর্যন্ত কাউকেই ঢুকতে দেওয়া হচ্ছে না।

জামায়াতের নেতাকর্মীরা বলেন, তাদেরকে কোনভাবে আটকে রাখা যাবে না। তারা যথাসময়ে সমাবেশ স্থলে উপস্থিত হবেন এবং শান্তিপূর্ণভাবে তাদের সমাবেশ করবেন। জামায়াত-শিবিরের নেতাকর্মীরা এখন আরামবাগ এলাকা থেকে টিএনটি কলোনি হয়ে মতিঝিল আইডিয়াল কলেজ পর্যন্ত অবস্থান নিয়েছেন। নেতাকর্মীরা বলছেন তারা অনুমতির অপেক্ষায় আছেন। কেন্দ্র থেকে তাদের জানানো হয়েছে যে, তাদের অনুমতি দেওয়া হবে।

আরো পড়ুন