কুমিল্লা বাকশিমূল ইউ পি নির্বাচনে আ.লীগের প্রার্থী কে ?

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা বুড়িচং উপজেলার সদ্য শূন্য হওয়া বাকশিমূল ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী নিয়ে দলের সিনিয়র নেতাদের গ্রুপিং এখন প্রকাশ্যে রুপ নিয়েছে।

সাবেক উপজেলা চেয়ারম্যান কুমিল্লা দঃ জেলা আওয়ামীলীগের ১ম যুগ্ম সাঃ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন এবং উপজেলা আওয়ামীলীগের নবগঠিত কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান আখলাক হায়দার মনোনীত আলাদা আলাদা প্রার্থীর পক্ষে মনোনয়ন দাখিল নিয়ে আরো চাঙ্গা হয়েছে এ গ্রুপিং।

বাকশিমূল ইউ পি নির্বাচনে নৌকার মাঝি কে? এ প্রশ্ন দলের তৃনমূল কর্মীদের। উপজেলা আওয়ামীলীগের প্রভাবশালী এই দুই নেতার পক্ষে বিপক্ষে তৃণমূল নেতা কর্মীরা হতাশ।

নিজ দলের এই গ্রুপিং নিয়ে সন্দিহান দলের তৃনমূল কর্মীরা এটাকে দলের জন্য ক্ষতি বলে অবিহিত করে মন্তব্য করেন “আওয়ামীলীগের প্রতিপক্ষ যেখানে আওয়ামীলীগ, সেখানে তৃতীয় পক্ষই লাভবান হবে সেটা নিশ্চিত। উদাহরণ দিয়ে বলা যায় গত উপজেলা পরিষদ নির্বাচনে এই দুই নেতার প্রার্থীতার জন্যই উপজেলা পরিষদের চেয়ারটি হারাতে হয়েছে” আর তাই সিনিয়র নেতাদের এই কোন্দল ভালো চোখে দেখছেন না দলের তৃনমূল কর্মীদের কেউই। নিজেদের ভেতরের এ কোন্দল মেটাতে না পারলে কেবল উপজেলা বা ইউনিয়ন পরিষদ নির্বাচন নয় এর প্রভাব পরতে পারে জাতীয় সংসদ নির্বাচনেও এমন ধারনা তাদের অনেকেরই।

আওয়ামীলীগ এর প্রেসিডিয়াম সদস্য ক্লিন ইমেজের রাজনৈতিক ব্যক্তিত্ব সাবেক সফল আইনমন্ত্রী এড. আব্দুল মতিন খসরু এমপি দলের এই কোন্দল মিটিয়ে নেতৃবৃন্দ সকলকে একত্রিত করে আগামী নির্বাচনে আবারো ক্ষমতায় আসবেন এমনটাই আশা করছেন তারা।

উল্লেখ্য বুড়িচং উপজেলার বাকশিমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বুড়িচং উপজেলার অাওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি, কুমিল্লার মডার্ণ স্কুলের সাবেক সহকারী প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মাষ্টার(৬৭) গত ২৭শে ডিসেম্বর ঢাকাস্থ আনোয়ার খাঁন মডার্ণ হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করলে এই ইউনিয়নের চেয়ারম্যানের পদটি শূন্য হয়।

আরো পড়ুন