কুমিল্লায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী পালিত

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। বুধবার দুপুরে নগরীর রামঘাট এলাকায় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের আয়োজনে কোরআন খতম, মিলাদ মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরিকল্পনামন্ত্রীর সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রেলপথমন্ত্রী মুজিবুল হক, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি প্রমুখ।

এর আগে সকালে দিবসটি উপলক্ষে কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালি বের করা হয়। পরে নগর উদ্যানের বঙ্গবন্ধু প্রতিকৃতি ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বিশেষ মোনাজাত করা হয়।

র‌্যালিতে অংশগ্রহণ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি, জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, জেলা পরিষদের চেয়ারম্যান মো. আবু তাহের, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান, আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক রাজ আহমেদসহ নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়া সকালে কুমিল্লা নগরীর মডার্ণ কমিউনিটি সেন্টারে আলোচনা সভায় বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আনজুম সুলতানা সীমা, এফবিসিসিআই পরিচালক ও কুমিল্লা চেম্বার অব কমার্স এণ্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান, জেলা আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম শিকদার, মানিক খন্দকার, পাপন পাল প্রমুখ।

এছাড়া জেলার সব উপজেলায় স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) এবং স্থানীয় প্রশাসনের উদ্যোগে মিলাদ মাহফিল, আলোচনা সভা, কাঙ্গালী ভোজ, চিত্রাঙ্কণ ও রচনা প্রতিযোগিতার পৃথক কর্মসূচি পালন করা হয়।

আরো পড়ুন