‘মন্ত্রীত্ব না দিলেও দেশের উন্নয়নে কাজ করব’-লোটাস কামাল

ডেস্ক রিপোর্টঃ প্রধানমন্ত্রী যাকে যে মন্ত্রণালয়ের দায়িত্ব দেবেন, তাতেই আমরা খুশি থাকবো। এমনকি তিনি কোন মন্ত্রণালয়ের দায়িত্ব না দিলেও দেশের উন্নয়নে আমরা কাজ করে যাব।

বুধবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব কথা বলেন।

মুস্তফা কামাল বলেন, প্রধানমন্ত্রী কখনো ব্যর্থ হননি, এবারও তিনি ব্যর্থ হবেন না। যত বড় প্রত্যাশার লেভেলই দেশের মানুষের হোক, তিনি সেই প্রত্যাশার লেভেল স্পর্শ করবেন। তার হাত ধরে আমরা আগামী পাঁচ বছরে এতটাই সফল হব, যা এই দেশের মানুষ কল্পনাও করে নাই।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশবাসীর প্রত্যাশার প্রতিফলন হয়েছে। দেশের মানুষ সুস্পষ্ট রায় দিয়েছে, দেশটি কার হাতে পরিচালিত হবে। দেশ পরিচালিত করবে তারাই, যারা স্বাধীনতার পক্ষের শক্তি এবং যারা উন্নয়ন করবে। তারা এও বিশ্বাস করতেন, যে উন্নয়ন প্রকল্প আমাদের হাতে রয়েছে, এই সরকার পরিবর্তন হলে প্রকল্পগুলো আর বাস্তবায়িত হবে না।

পরিকল্পনামন্ত্রী বলেন, দেশের মানুষ আমাদেরকে আরেকবার সুযোগ দিয়েছে সেবা করার। আমরা সুযোগ পেলাম চলমান প্রকল্প বাস্তবায়ন করার জন্য। এই নির্বাচনের মাধ্যমে জনগণের প্রত্যাশার লেভেল অনেক বড় হয়েছে। তারা বিশ্বাস করে, আমরা পারব।

তিনি বলেন, নির্বাচনের কারণে আশংকা ছিল যে ডিসেম্বরে মুল্যস্ফীতি বাড়বে। কিন্তু বাড়েনি। নির্বাচনে দুধ ও চিনির প্রয়োজনীয়তাই সবচেয়ে বেশি হয়। কিন্তু এ সময়ে এদুটি পণ্যের দাম ছিল যেকোন সময়ের তুলনায় কম। চিনির দাম গত ১০ বছরের মধ্যে বিশ্ববাজারে সবচেয়ে কম ছিল। গত মাসের তুলনায় চলতি অর্থ বছরের ডিসেম্বর মাসে সাধারণ মূল্যস্ফীতির হার কমে হয়েছে ৫ দশমিক ৩৫ শতাংশ। নভেম্বর মাসে সাধারণ মূল্যস্ফীতির হার ছিল ৫ দশমিক ৩৭ শতাংশ।

আরো পড়ুন