গল্লাই ইউনিয়নের সমাজ সেবক সোলাইমান সাঈদীকে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা চান্দিনা উপজেলার গল্লাই ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে দিন যতই ঘনিয়ে আসছে ততই দলীয় প্রার্থীতা নিশ্চিত করতে তোড়-জোড় শুরু করেছে সম্ভাব্য প্রার্থীরা। তবে গল্লাই ইউনিয়ন পরিষদ এলাকার প্রায় ১৯টি গ্রামের জনগণ তাদের পছন্দের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে গল্লাই ইউনিয়নের দারেরা গ্রামের মৃত.আব্দুল মবিনের পুত্র বিশিষ্ট সমাজ সেবক, দু:খী ও গরীব মানুষের আস্তাভাজন সোলাইমান সাঈদীকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে দেখতে চায় এবং বিপুল ভোটে নির্বাচনে জয়লাভ করারও প্রত্যাশা করেন। স্বচ্ছ ইমেজের কারনে এবার নৌকা প্রতীক সোলাইমান সাঈদী’র অনূকলে ভিড়বে বলে মনে করছেন সংশ্লিষ্ট এলাকাবাসী।

চান্দিনা সংসদীয় আসনের সংসদ সদস্য শিক্ষা অনুরাগী অধ্যাপক আলী আশরাফ এমপি’র এর দিক নির্দেশনায় গল্লাই ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠানিক সম্পাদক দারেরা গ্রামের সোলাইমান সাঈদী বর্তমানে ও অতীতে বাংলাদেশ আওয়ামীলীগের জন্য স্ব-প্রচেষ্টায় নিরলস ভাবে কাজ করে আসছেন। গল্লাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহন করার বিষয়ে অত্র ইউনিয়নের দারেরা গ্রামের বিশিষ্ট সমাজ সেবক সোলাইমান সাঈদী’র সাথে কথা বললে তিনি জানান- গল্লাই ইউনিয়নের সাধারন মানুষ এক সময়ে জামায়াত-শিবির ও বিএনপির ভয়ে আওয়ামীলীগে যোগদান করবে এ সাহসটুকু তাদের মাঝে ছিলো না। বর্তমানে আমি আমার চান্দিনা সংসদীয় আসনের সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ এমপি’র সার্বিক প্রচেষ্টায় গল্লাই ইউনিয়নের প্রায় ১৯টি গ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা করেছি।

সোলাইমান সাঈদী দীর্ঘদিন গল্লাই ইউনিয়নের সাধারন মানুষের পাশে থেকে সমাজ হতে মাদক নিমূল করেছেন। সোলাইমান সাঈদী রাজনীতির পাশাপাশি সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ এমপি’র দিক নির্দেশনায় গল্লাই ইউনিয়নের প্রায় ১৯টি গ্রামকে সন্ত্রাস-জঙ্গীবাদ মুক্ত করেছেন। শিশু শ্রম বন্ধেও সকলের মাঝে জনসচেতনতা সৃষ্টি সহ বিভিন্ন সভা বাস্তবায়ন করেছেন। গল্লাই ইউনিয়নের ১৯টি গ্রামের সাধারন মানুষের মুখে একমাত্র সমাজ সেবক সোলাইমান সাঈদী’র কথাই সবার মুখে ভেসে ওঠে। সাধারন মানুষের সাথে গল্লাই ইউনিয়ন পরিষদে কেমন চেয়ারম্যান দেখতে চান আপনারা! এবিষয়ে মতামত জানতে চাইলে তাহারা বলেন- আমাদের সুখে দু:খে সব সময় আওয়ামীগের গল্লাই ইউনিয়ন সাংগঠানিক সম্পাদক সোলাইমান সাঈদীকে আমরা পাশে পেয়েছি এবং ভবিষৎতে চেয়ারম্যান হলে এলাকার আরো উন্নয়ন হবে বলে আমাদের বিশ্বাস। সোলাইমান সাঈদী সাহসী ভূমিকা রেখে রাত দিন এলাকার সমস্যা সমাধানে নিরলস কাজ করে যাচ্ছেন। শুধু তাই নয় এলাকায় নারী শিশু নির্যাতন ও ধর্ষণে বিভিন্ন সময় প্রতিবাদ ও সভা সেমিনার করে সচেতনতা করার প্রচেষ্টায় অব্যহত থাকেন।

বিগত কয়েক বছর আমরা সাধারন মানুষ সোলাইমান সাঈদীকে পাশে নিয়ে বহু বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধ করেছি এবং তিনি দারেরা গ্রামকে বাল্যবিবাহ মুক্ত গ্রাম হিসেবে গড়ে তুলেছেন। ইনশাআল্লাহ বিপুল ভোটের ব্যবধানে গল্লাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে সোলাইমান সাঈদিকে আমরা দেখতে চাই। সংশ্লিষ্ট মহল হতে জানা যায়-বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রিয় ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে গল্লাই ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী সোলাইমান সাঈদীর যোগসূত্রতা আছে বলে জানা যায়।

আরো পড়ুন