কুমিল্লায় শ্যালক হত্যায় দুলাভাই গ্রেপ্তার

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লায় কাউছার হত্যা মামলায় মো. আমিন (৩০) নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার রাতে কুমিল্লা র‌্যাব-১১ এর সদস্যরা জেলার সদর দক্ষিণ উপজেলার লালমাই পাহাড়ি এলাকার হাজতখোলা থেকে তাকে গ্রেফতার করেছে। মো. আমনি সম্পর্কে কাউছারের দুলাভাই।

জাহিদ হাসান বাপ্পী নামের এক আসামীর স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বেরিয়ে আসে এ হত্যার রহস্য।

র‌্যাব ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১ জুলাই গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে কাউছার মারা যান। ট্রেনের ধাক্কায় আহত হয়ে মারা গেছে এমন ধারণা থেকে তাকে ওইদিন বিকালে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। পরবর্তীতে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে এমন তথ্যের ভিত্তিতে আদালতে অভিযোগ দাখিল করেন কাউছারের পরিবার।

পরে আদালতের নির্দেশে গত বছরের ১ ফেব্রুয়ারিতে জেলার লাকসাম রেলওয়ে থানায় হত্যা মামলা দায়ের করা হয়। কাউছারের লাশ কবর হতে উত্তোলন করে সুরতহাল রিপোর্ট প্রস্তুতসহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত করা হয়। এ মামলায় জাহিদ হাসান ওরফে বাপ্পী (২০) নামে একজনকে গ্রেপ্তার করে গত মঙ্গলবার (২৯ জানুয়ারি) আদালতে প্রেরণ করা হয়।

র‌্যাব-১১, সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার শেখ বিল্লাল জানান, ‘গ্রেফতারকৃত আসামি জাহিদ হাসান বাপ্পীর দেওয়া তথ্যে শুক্রবার রাতে মো. আমীনকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে সে ও তার সঙ্গীরা পরিকল্পিতভাবে তার শ্যালক কাউছারকে নির্যাতন করে রেললাইনের পাশে ফেলে যাওয়ার কথা স্বীকার করেছে। কাউছার হত্যাকাণ্ডের প্রায় ৬ মাস পর রেলওয়ে থানায় মামলা হয় এবং দেড় বছর পর গ্রেফতারকৃতদের দেওয়া জবানবন্দীর মাধ্যমে চাঞ্চল্যকর এ ঘটনার রহস্য বেরিয়ে আসে।’

সূত্রঃ ইত্তেফাক

আরো পড়ুন