লক্ষ্মীপুর থেকে পালিয়ে আসা করোনায় আক্রান্ত রোগী কুমিল্লায় আটক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা থেকে পালিয়ে আসা এক ব্যক্তিকে (৩৮) কুমিল্লার নাঙ্গলকোট থেকে উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন। বর্তমানে তাকে উপজেলা আইসোলেশান সেন্টারে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত ওই রোগী নিজেই জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দেওয়ার পরপরই তাকে উদ্ধার করেন প্রশাসনের কর্মকর্তারা।

রোববার (১৯ এপ্রিল) সকাল ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (১৮ এপ্রিল) মধ্যরাতে নাঙ্গলকোট রেলস্টেশন থেকে ওই করোনা রোগীকে উদ্ধার করা হয়।

জানা যায়, চাঁদপুরের ফরিদগঞ্জ এলাকার ওই ব্যক্তি লক্ষ্মীপুরে রামগঞ্জ পৌরসভা এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় বসবাস করেন। তিনি কক্সবাজারে শ্রমিক হিসেবে কাজ করতেন। কিছুদিন আগে তিনি কক্সবাজার থেকে রামগঞ্জের ভাড়া বাসায় আসার পর তার করোনার উপসর্গ দেখা দেয়। পরে স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠায়।

গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) তার করোনা পজেটিভ রিপোর্ট আসলে সেখানকার লোকজন তাকে বাড়ি ছেড়ে দিতে চাপ প্রয়োগ করেন। এক পর্যায়ে তিনি শনিবার লক্ষ্মীপুর থেকে পালিয়ে চালের একটি ট্রাকযোগে কুমিল্লার লাকসামে আসেন। পরে সেখান থেকে রেললাইনের পথ ধরে হেঁটে নাঙ্গলকোটে রেলস্টেশনে যান। পরে করোনা আক্রান্ত রোগী নিজেই ৯৯৯-এ ফোন করে কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সাথে কথা বলে তার সমস্যার বিষয়টি জানান। এ সময় তাৎক্ষণিক জেলা প্রশাসক নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুলকে ওই রোগীকে উদ্ধারের নির্দেশ দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা রাত ১২টার দিকে পুলিশসহ করোনা আক্রান্ত ওই রোগীকে উদ্ধার করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুল জানান, রাতেই নাঙ্গলকোট রেলস্টেশন থেকে তাকে উদ্ধারের পর জীবানুনাশক স্প্রে করা হয়েছে। বর্তমানে উপজেলার আইসোলেশান সেন্টারে আছেন তিনি। সেখানে নিবিড় পর্যবেক্ষণে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

আরো পড়ুন