করোনা উপসর্গ নিয়ে ব্রাহ্মণপাড়া সদরের এক ব্যবসায়ীর মৃত্যু

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা সদর বাজারের সৈয়দ লাইব্রেরীর মালিক পুস্তক বিক্রেতা সৈয়দ আব্দুল আজিজ (৫০) করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেছেন। গতকাল ১০ জুন বুধবার সকাল সাড়ে ১০ টায় কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে একইদিন বিকেলে স্বাস্থ্যবিধি মেনে দাফন সম্পন্ন করা হয়।

সৈয়দ আব্দুল আজিজ ব্রাহ্মণপাড়া উপজেলার দুলালপুর ইউনিয়নের বালিনা গ্রামের সৈয়দ বাড়ির মৃত সৈয়দ আবিদ হোসেন এর ছেলে।

এ ব্যপারে নিহতের স্বজনরা জানান, গত কয়েকদিন যাবত সৈয়দ আব্দুল আজিজ (৫০) প্রচন্ড জ্বর, ডায়রিয়া ও বিভিন্ন ঠান্ড জনিত বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। তার অবস্তা আশঙ্খাজনক দেখে আমরা তাকে ১০ জুন (বুধবার) সকালে প্রথমে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক সৈয়দ আব্দুল আজিজের অবস্থার অবনতি দেখে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে পেরণ করে। কুমেকে যাওয়ার সময় সৈয়দ আব্দুল আজিজ পথিমধ্যে মারা যায়। পরে আমরা আজিজকে কুমেকে না নিয়ে তার লাশ নিয়ে বাড়ি চলে আসি। পরে একইদিন বাদ আসর প্রশাসনের সার্বিক তত্বাবদানে স্বাস্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন করা হয়।

এই ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফোজিয়া সিদিকা জানান, ব্রাহ্মণপাড়া সদর বাজারের সৈয়দ লাইব্রেরীর মালিক সৈয়দ আব্দুল আজিজের মৃত্যুর খবর আমি পেয়েছি। আমরা জানতে পেরেছি মৃত আব্দুল আজিজ বেশ কয়েক দিন যাবত জ্বর, ডায়রিয়া ও বিভিন্ন ঠান্ড জনিত রোগে আক্রান্ত ছিলেন এবং তার স্বজনরা কোন প্রকার মৃত্যু সনদ প্রশাসনের নিকট উপস্থাপন করতে পারেন নি। তাই মরহুমের লাশের জানাযা নামাজ এবং দাফন প্রশাসনের সার্বিক তত্বাবদানে স্বাস্থ্যবিধি মেনে একইদিন বিকেলে সম্পন্ন করা হয়েছে।

আরো পড়ুন