কুমিল্লায় ২০০০ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা

কুমিল্লায় নিয়ন্ত্রণহীনভাবে বেড়েই চলেছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। প্রায় প্রতিদিনই জেলার নতুন নতুন এলাকায় ছড়াচ্ছে করোনা সংক্রমণ। পাশাপাশি বাড়ছে মৃত্যুর মিছিলও। এরইমধ্যে কুমিল্লায় দুই হাজার ছাড়িয়ে গেছে করোনায় আক্রান্তের সংখ্যা। আর জেলা স্বাস্থ্য বিভাগের হিসেবে করোনার ছোবলে এখন পর্যন্ত মারা গেছেন ৫২ জন।

গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ৫১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা এখন ২ হাজার ৮ জনে দাঁড়িয়েছে।

এদিকে, করোনা জয় করে জেলায় নতুন করে এক সঙ্গে সর্বোচ্চ ৮৩ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে কুমিল্লা নগরীর ৬৩ জন, দেবিদ্বারের ১২ জন, সদর দক্ষিণের ৪ জন ও নাঙ্গলকোটের ৪ জন রয়েছেন। এ নিয়ে জেলায় মোট সুস্থ হয়েছেন ৪৬৯ জন। তবে জেলায় মোট মৃতের সংখ্যা ৫২ জন হলেও নতুন করে কারও মৃত্যু হয়নি বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

সোমবার (১৫ জুন) বিকেল সাড়ে ৪ টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, সোমবার পর্যন্ত কুমিল্লা জেলা থেকে ১৪ হাজার ৩০০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ১২ হাজার ৬৬৫ জনের। প্রাপ্ত রিপোর্টের মধ্যে মোট করোনা পজিটিভ এসেছে ২ হাজার ৮ জনের।

সোমবার নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা নগরীর ১৪ জন, বুড়িচংয়ে ৫ জন, লাকসামে ৭ জন, ব্রাহ্মণপাড়ায় ৭ জন, বরুড়ায় ২ জন, দেবিদ্বারে ১১ জন, মুরাদনগরে একজন, নাঙ্গলকোটে একজন, লালমাইতে একজন, মনোহরগঞ্জে একজন ও সদর দক্ষিণে একজন রয়েছেন।

আরো পড়ুন