হোমনার ইউএনও তাপ্তি চাকমা করোনায় আক্রান্ত

কুমিল্লার হোমনার মানবতার ফেরিওয়ালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমা করোনায় আক্রান্ত হয়েছেন । যিনি নিজের জীবন বাজি রেখে, নিজের ছোট সন্তানের কথা চিন্তা না করে হোমনাবাসীকে সুরক্ষিত রাখার জন্য দিনভর পরিশ্রম করেছেন । শনিবার বিকেলে ৩৬ টি রির্পোটের মধ্যে নতুন ১৯ টি পজেটিভ ও পুর্বের ০২ টিসহ মোট ২১টি রিপোর্টে পজেটিভ আসে । এর মধ্যে ইউএনও তাপ্তি চাকমাসহ অফিসের ০৪ জন, সরকারী হাসপাতালে ০৩ জন, প্রানিসম্পদ অফিসে ০২ জন, পৌরসভা অফিসে ০২ জনসহ নতুন মোট ১৯ টি রিপোর্ট পজেটিভ আসে । উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবদুছ ছালাম সিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে হোমনার ইউএনও তাপ্তি চাকমা করোনায় আক্রান্ত হওয়ায় খবরে উপজেলার সাধারন মানুষ তার সুস্থ্যতা কামনায় করছেন। অনেকে নিজ নিজ ফেইজবুকে স্ট্যাটাস দিয়ে তার জন্য প্রান ভরে দোয়া কামনা করেছেন। জানা গেছে,উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা করোনা সংকটের শুরু থেকেই হোমনা বাসীর পাশে থেকে দিনরাত নিরলসভাবে দায়িত্বপালন করেছেন। বিভিন্ন শ্রেণিপেশার মানুষের তথ্যমতে ,করোনা সংকট শুরু থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা অসহয়ের পাশে ছিলেন। হতদরিদ্রের মাঝে সরকারী ত্রান বিতরন, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, লকডাউন, সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বাজার মনিটরিং, আক্রান্তদের সহায়তা প্রদান, মৃত্যু ব্যক্তিদের দাফনেও ছিলেন তিনি সম্মুখে। পাশাপাশি করোনা প্রতিরোধে তার কঠোরতাও ছিল নজরকাড়ার মত। বিশেষ করে রমজানে ইফতার বিতরণ,ঈদে নতুন জামা কাপড় বিতরণ করে সাধারণ মানুষের হৃদয়ের মাঝে স্থান করে নিয়েছেন তিনি।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, ইউএনও’র শারিরিক অবস্থা ভাল আছে। তাঁর মনোবল শক্ত রয়েছে। তিনি সব ধরনের নিয়ম মেনে চলছেন। শনিবার বিকালে তার করোনা পজেটিভ নিশ্চিত হওয়ার পর হোমনার সরকারী বাসভবনে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন।
হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা মুঠোফোনে জানান, এর পূর্বে দুইবার করোনার স্যাম্পল নেয়া হয়েছিল। তখন রিপোর্ট নেগেটিভ এসেছিল। বুধবার থেকে কিছুটা অসুস্থ্যবোধ করায় পুনরায় স্যাম্পল প্রেরণ করা হয়। এতে রিপোর্ট পিেজটভ এসেছে। আমি শারীরিক ভাবে সুস্থ্য আছি। সাস্থ্যসেবা মেনে হোম কোয়ােরেন্টিনে আছি। সকলের নিকট আমার সুস্থ্যতার জন্য দোয়া কামনা করছি। উপজেলাবাসি যেন সুস্থ্য থাকেও ভাল থাকে সেই কামনা করছি।

আরো পড়ুন