কুমিল্লায় ৩ দিনে ৭৯৯ প্রবাসী কর্মীর টিকার নিবন্ধন

বিদেশগামীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ লক্ষ্যে প্রবাসী অধ্যুষিত কুমিল্লা জেলার নিবন্ধন কার্যক্রম জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস পরিচালিত হচ্ছে। ২ থেকে ৪ জুলাই জুলাই পর্যন্ত তিন দিনে কুমিল্লা জেলায় ৭৯৯ জন প্রবাসী কর্মীর নাম নিবন্ধন করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ভোর থেকে নিবন্ধনের জন্য অভিবাসী কর্মীরা অফিসের সামনে জড়ো হন। নিবন্ধন কার্যক্রমে খুশি বিদেশগামীরা। সৌদি আরব প্রবাসী মোহাম্মদ, ওমান প্রবাসী আব্দুল জলিল, দুবাই প্রবাসী মো. সোলেমান ভুঁইয়া, কুয়েত প্রবাসী ফিরোজ মিয়া অফিসের সেবা পেয়ে সন্তোষ প্রকাশ করেন। তারা সরকারের টিকাদানের উদ্যোগকে স্বাগত জানান।

কার্যালয়ের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ জানান, সুশৃঙ্খল পরিবেশ ও স্বচ্ছতার সঙ্গে সেবা দেওয়া হচ্ছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে নিবন্ধন ফি ২০০ টাকা জমা করে প্রবাসী কর্মীরা প্রয়োজনীয় কাগজপত্র অফিসে দিতে পারবেন।

তিনি বলেন, ‌‘আমি প্রবাসী’ অ্যাপসের মাধ্যমেও ঘরে বসে প্রবাসী কর্মীরা নিজের নিবন্ধন নিজেই সম্পন্ন করতে পারবেন। টিকা সুবিধা পর্যায়ক্রমে সবাই পাবেন। তবে সৌদি আরব ও কুয়েতগামী কর্মীরা আগে টিকা পাবেন।

আরো পড়ুন