কুমিল্লায় নারীর আত্মরক্ষায় বিনামূল্যে কারাতে প্রশিক্ষণের সুযোগ

আত্মরক্ষায় বিনামূল্যে কারাতে প্রশিক্ষণের সুযোগ দিচ্ছে কুমিল্লা ড্রাগন কারাতে এসোসিয়েশন। জেলা ক্রীড়া সংস্থার সহযোগীতায় নারীদের জন্য দ্বিতীয় বারের মতো এ আয়োজন। কুমিল্লা স্টেডিয়ামের সুইমিং পুল সংলগ্ন এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।বৃহস্পতিবার প্রশিক্ষণ শুরু হবে। চলবে আগামী দুই মাস পর্যন্ত।

প্রশিক্ষণের মূল উদ্যোক্তা, বাংলাদেশ কারাতে ফেডারেশনের রেফারি ও কোচ এস ইসলাম শুভ জানান, ইভটিজিং আর নারী নির্যাতন থেকে বাঁচতে৷ আত্মরক্ষার জন্য নারীদের বিনামূল্যে কারাতে প্রশিক্ষণের ব্যবস্থা। আর সুস্থ থাকার জন্যও কারাতে চর্চার প্রয়োজন। জেলা ক্রীড়া সংস্থার সহযোগীতার দ্বিতীয় বাড়ের মতো এ আয়োজন। প্রতি বৃহস্পতিবার ও শুক্রবার দুই ঘণ্টা এ প্রশিক্ষণ চলবে। শিশু-কিশোরীসহ যে কোন বয়সী নারী প্রশিক্ষণে অংশ নিতে পারবেন। নিবন্ধনের জন্য ০১৭১৬-৮৬৮৬২২ নম্বরে যোগাযোগ করে বিস্তারিত জানা যাবে।

কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রুমেন জানান, ৪৩ বছরের ঐতিহ্যবাহী সংগঠন কুমিল্লা ড্রাগন কারাতে এসোসিয়েশন। ওয়ার্ড কারাতে ফেডারেশনের কোচ, কুমিল্লার সন্তান শুভ এ কাজটি প্রতিবছর করে থাকে। কারাতে মেয়েদের জন্য আত্মরক্ষা মূলক একটি শারিরিক কৌশল ও ব্যায়াম। কুমিল্লার ছেলে-মেয়েরা সব সময় এগিয়ে আছে। আশাকরি, সুযোগটি কেউ হাতছাড়া করবে না।

ক্যাপশন: কুমিল্লা স্টেডিয়ামে কারাতে প্রশিক্ষণ গ্রহণ করছেন নারীরা।

আরো পড়ুন