কুমিল্লায় এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ

এবার কুমিল্লা-৪ আসনের সরকার দলীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুল কিল ও ঘুষি মেরে রক্তাক্তের অভিয়োগ করলেন দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ। ঘটনাটি ঘটেছে আজ শনিবার বিকালে জাতীয় সংসদ ভবনের এলইডি হলে। আহত উপজেলা চেয়ারম্যান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।

জানা গেছে, কুমিল্লার দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির বৈঠক চলছিল উক্ত হলে। সেখানে কুমিল্লা-৪ আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুল ছাড়াও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম রুহুল আমিন, সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টারসহ দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান ও জেলা সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় আগামী ২১ জুলাই দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ চুড়ান্ত হয়।

সভায় উপস্থিত একাধিক সূত্র জানায়, সভার শেষ পর্যায়ে উপজেলা চেয়ারম্যান ও জেলা সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, তাহলে কাউন্সিলর লিস্ট চুড়ান্ত করা হোক। এসময় এমপি রাজী মোহাম্মদ ফখরুল উত্তেজিত হয়ে উঠে আবুল আজাদকে উদ্দেশকে বলেন, এই … কিসের কাউন্সিলর লিষ্ট? একথা বলেই মাথায় কিল, ঘুষি মারেন। এতে আহত হন উপজেলা চেয়ারম্যান। সভা শেষ না করেই জেলা নেতৃবৃন্দ উঠে আসেন।

এ প্রসঙ্গে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার বলেন, আমরা সুন্দর একটা মিটিং করছিলাম। মিটিং শেষ পর্যায়ে চলে আসছিল। উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ কাউন্সিলর লিষ্ট তৈরি করতে বললে এমপি উত্তেজিত হয়ে উঠেন। এক পর্যায়ে তার মাথায় কিল ঘুষি মারেন। উপজেলা চেয়ারম্যান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। আমরা মিটিং শেষ না করেই চলে এসেছি।

এ বিষয়ে জানতে চাইলে দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, আগামী ২১ জুলাই দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলনের আগে চার ইউনিয়নের নতুন কমিটি ঘোষণা করার তাগিদ দিয়েছিলেন কেন্দ্রিয় নেতৃবৃন্দ। সেই তাগিদের প্রেক্ষিতে আমরা আজকে কমিটি দেয়ার বিষয়ে বৈঠকে বসি। এ সময় উপজেলা নেতৃবৃন্দ ইউনিয়নে নতুন কমিটির তালিকা করেন। তখন আমি আগামী সম্মেলনের কাউন্সিল লিস্ট তৈরি করতে বলার সাথে সাথে এমপি আমাকে কিল-ঘুষি মারেন। মূলত: ইউনিয়ন কমিটিতে নতুন নেতৃত্বে এমপির পছন্দের লোক ছিল না বলে আমার উপর তিনি আঘাত করেন।

এ বিষয়ে জানতে এমপি রাজী মোহাম্মদ ফখরুলকে বার বার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

সূত্রঃ মানবকন্ঠ

আরো পড়ুন