কুমিল্লায় বিএনপি নেতাকর্মীর জন্য ৭৮ ফ্ল্যাট বহিষ্কৃত সাক্কুর

গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কায় বিএনপি’র কুমিল্লা বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীদের থাকার জন্য ৭৮টি ফ্ল্যাট প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন আজীবন বহিষ্কৃত সাবেক সিটি মেয়র মনিরুল হক সাক্কু। এছাড়া তাদের জন্য রাখা হয়েছে খাওয়ার ব্যবস্থাও।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে কুমিল্লা বিভাগীয় গণসমাবেশের প্রচারণা ও লিফলেট বিতরণকালে সাক্কু এসব কথা বলেন।

জানা যায়, আগামী ২৬ নভেম্বর বিএনপির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে গত কয়েকদিন ধরে প্রচারণা চালিয়ে আসছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি ও মহানগর বিএনপি’র নেতাকর্মীরা। এরই মাঝে প্রচারণায় অংশ নিয়েছেন দল থেকে আজীবন বহিষ্কৃত কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। তার অনুসারীদের নিয়ে প্রতিদিন নগরীর বিভিন্ন এলাকায় লিফলেট নিয়ে প্রচারণা চালাচ্ছেন।

মনিরুল হক সাক্কু বলেন, আমাকে দলে রাখুক বা না রাখুক, আমি দলের হয়ে কাজ করে যাব। ২৬ তারিখ বিএনপির বিভাগীয় সমাবেশে আমার নেতা-কর্মীদের নিয়ে উপস্থিত হবো। প্রতিদিন মানুষের দ্বারে দ্বারে যাচ্ছি, সমাবেশের লিফলেট বিতরণ করছি।

তিনি বলেন, আমি দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নিয়েছি, এটা অন্যায় করেছি। এজন্য দল আমাকে আইনত বহিষ্কার করেছে। আমি আমার নেতা তারেক রহমানের কাছে বিষয়টি উপস্থাপন করেছি। তিনি আমার কাছে নির্বাচনে অংশ নেয়ার কারণ জানতে চাইলে আমি বলেছি- মানুষের জন্য আমি নির্বাচনে অংশ নিয়েছি। তিনি আমার ব্যাখ্যা শুনেছেন এবং আমাকে আশ্বস্ত করেছেন- আগামী ২৬ তারিখের আগে বা তার পরে হলেও বহিষ্কার আদেশ প্রত্যাহার করবেন।

তবে এ বিষয়ে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিন-উর রশিদ ইয়াছিন বলেন, বহিষ্কৃত কেউ যদি বিএনপির প্রচারণা চালায়, সেটা তার ব্যক্তিগত বিষয়। এ বিষয়ে কেন্দ্র থেকে আমাকে কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে গত ১৫ জুন অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে গত ২২ মে তাকে আজীবনের জন্য বহিষ্কারের চিঠি দেয় কেন্দ্রীয় বিএনপি।

আরো পড়ুন