মেসিকে পাহারায় রাখতে হবে – ক্রোয়েশিয়া কোচ

চলতি কাতার বিশ্বকাপে গোল করছেন, করাচ্ছেন লিওনেল মেসি। তিন ম্যাচে জিতেছেন সেরা খেলোয়াড়ের পুরস্কার। আর্জেন্টিনা অধিনায়ককে তার সেরা চেহারায় দেখা যাচ্ছে কাতার আসরে। তবে এই মেসিকেও ভয় পাওয়ার কিছু দেখছেন না জ্লাতকো দালিচ। ক্রোয়েশিয়া কোচ মনে করছেন, ব্রাজিল ম্যাচের পারফরম্যান্সের পুনরাবৃত্তি করতে পারলে আর্জেন্টিনা অধিনায়ককে নিয়ে ভয়ের কিছু নেই।

এদিকে ক্রোয়েশিয়া কোচের এই আত্মবিশ্বাসের মূলে সবশেষ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে সাফল্য। শেষ আটের লড়াইয়ে মেসির মতো আরেক সৃষ্টিশীল ফুটবলার নেইমারকে লম্বা সময় অকার্যকর করে রাখতে পেরেছিল ক্রোয়েশিয়া। এর মধ্যেও অবশ্য অসাধারণ নৈপুণ্যে দলকে এগিয়ে নিয়েছিলেন পিএসজি ফরোয়ার্ড।

তবে দ্রুতই গোল শোধ করে ম্যাচ টাইব্রেকারে নিয়ে যায় গত আসরের রানার্সআপরা। সেখানে জিতে নিশ্চিত করে সেমিফাইনালে খেলা। আগামীকাল মঙ্গলবার ১৩ ডিসেম্বর আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালে যাওয়ার লড়াইয়ের আগে মেসির জন্য যথাযথ পরিকল্পনা থাকার কথা বললেন ক্রোয়েশিয়া কোচ।

এ সময় তিনি বলেন, মেসিকে পাহারায় রাখতে হবে, তবে প্লেয়ার-অন-প্লেয়ার স্টাইলে নয়, কারণ আমাদের সবশেষ সাক্ষাতে আমরা তা করিনি। আমরা জানি সে কতটা দৌড়ায়, সে বল পায়ে খেলতে পছন্দ করে আর এজন্য আমাদের সফল হতে রক্ষণে শৃঙ্খলা ধরে রাখতে হবে। আমরা যদি ব্রাজিলের বিপক্ষে যা করেছি তার পুনরাবৃত্তি করতে পারি, তাহলে আমাদের ভয় পাওয়ার কিছু নেই।

আরো পড়ুন