মেসির জন্ম ভারতে: দাবি কংগ্রেস নেতার

বর্তমান সময়ে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির জন্ম ভারতের আসামে, এমন আজব দাবি করেছেন রাজ্যটির কংগ্রেস সংসদ সদস্য আব্দুল খালেক। এরপরই ট্রলের শিকার হন তিনি। পরে বিপাকে পড়ে সেই টুইট ডিলিট করেছেন। তবে নেটিজেনরা কটাক্ষ করতে ছাড়েননি বরপেটা লোকসভা কেন্দ্রের এই সংসদ সদস্যকে।

গত রবিবার রাতে কাতারের লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জেতে আর্জেন্টিনা। এর পরই খালেক তার নিজের টুইটার পেজে লেখেন, ‌‘হৃদয় থেকে আপনাকে অভিনন্দন। আপনার সঙ্গে অাসামের সম্পর্ক থাকার কারণে আমরা গর্বিত।’

এদিকে খালেকের ওই টুইটের পরই আদিত্য শর্মা নামে এক ব্যক্তি পাল্টা লেখেন, ‘অাসামের সাথে সম্পর্ক বলতে আপনি কী বোঝাতে চাইছেন?’ খালেক তার উত্তরে বলেন, ‘হ্যাঁ, মেসি অাসামে জন্মগ্রহণ করেছেন।’ নিজের অজ্ঞতার কথা বুঝতে পেরে অবশ্য পরে সেই টুইট ডিলিট করেন খালেক।

তবে নেটিজেনরাও ছেড়ে দিতে রাজি নন। টুইটার ব্যবহারকারী এক ব্যক্তি লিখেছেন, ‘হ্যাঁ তিনি আমার সহপাঠী ছিলেন!’ আরেক নেটিজেন আবার মজা করে লিখেছেন, ‘বিশ্বকাপ জয়ের পরই মেসি এবং তার স্ত্রী আসাম সফর করেছিলেন। ভুললে চলবে না আপনি কোথা থেকে আসছেন।’

এদিকে রবিবার রাতের পর সোমবারও রাজ্যজুড়ে উৎসবে মেতেছে কলকাতাসহ পশ্চিমবঙ্গের আর্জেন্টিনার সমর্থনকারীরা। কেউ মেসির ১০ নম্বর জার্সি পরে দাপিয়ে বাইক চালাচ্ছেন। কেউ আবার গাড়িতে নীল-সাদা পতাকা লাগিয়ে পরিবার নিয়ে ড্রাইভে বেড়িয়ে পড়েছেন। অনেকে আজ রাতেও পিকনিকের আয়োজন করছেন।

আরো পড়ুন