কুমিল্লা জেলা বিএনপির সদস্য সচিবকে অবাঞ্ছিত ঘোষণা

টাকার বিনিময়ে কুমিল্লা ব্রাহ্মণপাড়া উপজেলা যুবদলের কমিটি গঠনের অভিযোগে জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিনকে অবাঞ্ছিত ঘোষণা করেছে দলটির নেতাকর্মীরা।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে কুমিল্লা নগরীর একটি রেস্তোরায় পদবঞ্চিত নেতাকর্মীরা সংবাদ সম্মেলনের আয়োজন করে এমন ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ব্রাহ্মণপাড়া উপজেলা যুবদলের সাবেক সভাপতি মো. আবু ইউসুফ বাবুল বলেন, কুমিল্লা জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন আওয়ামী লীগের সুবিধাভোগী। টাকার বিনিময়ে তিনি পছন্দের লোক নিয়ে তিনি বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলা যুবদলের কমিটি গঠন করে তারেক রহমানের পিএস পরিচয় দেওয়া সানিকে টাকা দিয়ে কেন্দ্র থেকে অনুমোদন এনেছেন। যাদের বেশিরভাগই আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। যারা মামলা হামলায় জর্জরিত তাদের কমিটি রাখা হয়নি।

বিএনপি নেতা বাবুল বলেন, যখন আমরা আন্দোলন সংগ্রাম করি। আমাদের বিরুদ্ধে মামলা হয়, আমরা সরকার দলীয় ক্যাডারদের নির্যাতনের শিকার তখন জসিম উদ্দিন বিভিন্ন বিভিন্ন দেশে ভ্রমণে গিয়ে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করেন। আন্দোলন শেষ হলে তিনি দেশে ফেরেন। দলের প্রতি তার কোনো দরদ নেই। টাকা পেলে তিনি সব করতে পারেন। তার মতো অযোগ্য লোক দলে থাকলে দলের অনেক ক্ষতি হবে। আমরা আজ থেকে কমিটি বাণিজ্যে লিপ্ত থাকা জসিম উদ্দিনকে অবাঞ্ছিত ঘোষণা করলাম।

তিনি আরও বলেন, আমরা আশা করবো তারেক জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অচিরেই এ কমিটি বিলুপ্তি করে ত্যাগীদের নিয়ে যুবদলের কমিটি গঠন করবেন। না হয় কখনো এমন হাইব্রিড কমিটি দিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনা যাবে না।

সংবাদ সম্মেলনে উপজেলা উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মাসুদ সরকার, যুবদল নেতা কাজী ইকরামুল হক, জামাল উদ্দিন, ইসরাফিল গাজী, লিকসন মিয়া, জাহাঙ্গীর আলম, সোহেল মিয়াসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মীরা।

এর আগে, ১৮ জানুয়ারি বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান ও সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্নার সই করা ৫১ সদস্যের ব্রাহ্মণপাড়া উপজেলা যুবদলের কমিটি অনুমোদন দেওয়া হয়। এ কমিটি ঘোষণার পর থেকে বঞ্চিত নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ সংবাদ সম্মেলন করে তাদের দাবি দাওয়া জানান দিচ্ছেন।

আরো পড়ুন