নাসির আল্লাহ’র কাছ থেকে একদিন সব ভালো কাজের উপহার পাবে বললেন তামিমা

নাসির পত্মী তামিমা ফেসবুকে এক পোস্টে লিখেন, নাসির ৮/১০ জনের মতো দেখিয়ে দেখিয়ে ভালো কাজ গুলো করে না /লোক দেখানো ভালো কাজ ও পারে না তাই সবার মতো ভালো মানুষ ও হতে পারে না, হয়তোবা আল্লাহ’র কাছে থেকে একদিন সব ভালো কাজের উপহার পাবে।

তামিমার সেই স্ট্যাটাসটির আংশিক তুলে ধরা হলো, ‘আমার নাম তামিমা সুলতানা। বন্ধুবান্ধব ও কাছের মানুষরা তামি বলে ডাকে। তবে নাসিরকে বিয়ে করার পর সেটা হয়ে গেছে তাম্মি! কোথায় থেকে আসলো এই নামটা বা কে দিল, সেটা আমার বোঝার বাহিরে। যারা আমার সঠিক নামটাও জানে না, আজ তারা আমাকে নিয়ে অনেক ধরনের কথা বলে, হাস্যকর।

আজকে সেই সব ভদ্র মানুষদের উদ্দেশে কিছু না বললেই নয়। এই যে আমাদের ভদ্র সমাজ আর সেই সমাজের ভদ্র ভালো চরিত্রের মানুষজন, তাদের কাছে আমার প্রশ্ন হচ্ছে- ভদ্র বা ভালো চরিত্রবান কারা? আমি একটু জানতে চাই।

১০-১২ টা প্রেম করে বিয়ের প্রলোভন দেখিয়ে নোংরামি করে ছেড়ে দেওয়াকে ভদ্রতা বলে? তাহলে বলব, নাসির সেই ক্ষেত্রে অনেক অভদ্র। আর আমি এই অভদ্র ছেলেটাকে অনেক ভালোবাসি। ভদ্র মানুষের ভিড়ে এই অভদ্র ছেলেটার ভালো গুণগুলো সবসময় ঢাকা পড়ে যায়। কারণ সে অন্যদের মতো লোক দেখানো ভালো কাজগুলো করে না। তাই সবার মতো ভালো মানুষও হতে পারে না। হয়তোবা আল্লাহর কাছ থেকে একদিন সব ভালো কাজের উপহার পাবে। একমাত্র তিনিই নাসিরের সব ভালো কাজের সাক্ষী।

নাসির চাইলে আমার চেয়ে ভালো, সুন্দরী, অবিবাহিত মেয়েকে বিয়ে করতে পারত। কিন্তু সে সেটা না করে, আমার মতো ডিভোর্সপ্রাপ্ত মেয়েকে একটা মেয়েসহ বিয়ে করে যোগ্য সম্মান দিয়েছে। এতে তো আমাদের সমাজ অভ্যস্ত না। তাই নাসিরের এই মহৎ কাজটা কারও চোখে পড়ে নাই। যতসব অন্ধ সমাজ।

মুসলিম হিসেবে এটা তো সবাই জানেন যে, একজন তালাকপ্রাপ্ত নারীকে বিয়ে করা হচ্ছে নবীজির সুন্নত পালন করা। কিন্তু আমাদের ভদ্র সমাজের মানুষের কাছে হচ্ছে, সেকেন্ড হ্যান্ড… বিয়ে করেছে!

আমাদের দেশে তালাকপ্রাপ্ত নারী, বিধবা নারী অথবা বিবাহিত নারীদের কোন চোখে দেখা হয়, বোঝাই যাচ্ছে। এটার সহজ মানে হচ্ছে- প্রেম করো, লিভিং-এ থাকো। কিন্তু বিয়ে করো না। আমরাও যদি এমন করতাম, তাহলে এত কিছু হতো না।

অন্য দেশের কোনো খেলোয়াড় যদি এমনটা করতো, তাহলে তাকে তাদের দেশের মানুষ সম্মান করতো। তাকে নিয়ে গর্ব করতো। তাদের সঙ্গে আমাদের দেশের মানুষও ফেসবুকে পোস্ট করে ফেসবুক গরম করে ফেলত। নাসির আর আমার বেলায় এসে জনগণ ঠান্ডা হয়ে গেছে। তামিমার পোস্টেং আংশিত তুলে ধরা হয়েছে।

আরো পড়ুন