স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে শুয়ে আছে কুকুর

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের ডাক্তারের টেবিল ও রুগীর বেডের উপর কুকুর শুয়ে থাকার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ছবিটি ভাইরাল হবার পর দায়িত্বে অবহেলার কারণে কর্মকর্তাদের বিচার দাবি জানিয়েছে স্থানীয়রা।

ঈশ্বরগঞ্জ পরিবার নামে পেইজে ছবিগুলো শেয়ার করে লিখেছেন, ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের অবস্থা দেখে মনে হচ্ছে পশু হাসপাতাল। একজন ফেসবুকে ছবিগুলো শেয়ার করে লিখেছেন, ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দৃশ্য। আর একজন ফেসবুকে ছবিগুলো শেয়ার করে লিখেছেন, আমাদের ঈশ্বরগঞ্জ হাসপাতাল এর থেকে বেশি কিছু হবে না, হাসপাতালে যা কয়টা আছে, সবাই দালালি করতে চায়। আর চুরি চিন্তা সব সময় মাথায় থাকে। এই হলো ঈশ্বরগঞ্জ বলে আরেক ফেসবুক ব্যবহারকারী ছবি শেয়ার দিয়ে লিখেছেন, বর্তমান অবস্থা সব জায়গায় গরু, ছাগল, কুত্তা বসে আছে। ওদেরকে সরানোর আর কোনও অপশন নাই।

সুত্র জানায়, গত শুক্রবার দিবাগত রাতে রুগী নিয়ে হাসপাতালে ভর্তি হয় নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক ব্যক্তি। পরে রাত ১টার দিকে বিশেষ প্রয়োজনে নার্সদের রুমের দরজা বন্ধ থাকায় জরুরী বিভাগে গিয়ে নার্স ডাক্তার কাউকেই পায়নি। এসময় দেখতে পায় ডাক্তারের টেবিল ও রুগীর বেডের উপর শুয়ে রয়েছে কুকুর। তাৎক্ষণিকভাবে এই দৃশ্য মোবাইল ফোন দিয়ে ছবিটি তুলে রাখেন। পরে রুগী সুস্থ হলে বাড়ি গিয়ে ছবিটি বন্ধুদের দেখালে তারা ছবিটি নিয়ে সামাজিক মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। মূহূর্তের মধ্যেই ছবিটি ভাইরাল হয়ে যায়। ছবিটিতে দেখা যায়, ডাক্তারের টেবিলের ওপরে উঠে একটি ও রুগীর বেডে দুইটি কুকুর শুয়ে আছে।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লোপা চৌধুরী গণমাধ্যমকে বলেন, বিষয়টি আমার নজরে এসেছে। এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই দিন কে ডিউটিতে ছিল তা জানার চেষ্টা চলছে। ইতিমধ্যে বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। তবে, আমার কাছে মনে হচ্ছে, প্রতিষ্ঠানকে হেয় করতে এই কাজ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজা জেসমিন গণমাধ্যমকে বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে বলা হয়েছে ছবিগুলো কখন তোলা হয়েছে তা নির্ধারন করে কে দায়িত্বে ছিলো তাদের প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য।

আরো পড়ুন