‘আল্লাহর ওয়াস্তে ভিডিও না করে পানির ব্যবস্থা করেন’

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট কাজ করছে। এরই মধ্যে সেনাবাহিনী, নৌ ও বিমানবাহিনী এবং দুটি হেলিকপ্টার এতে যোগ দিয়েছে। মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে বঙ্গবাজারের এনেক্স মার্কেটের পাশের টিনশেড মার্কেটে আগুন লাগে।

আগুনের ভয়াবহতায় নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে দমকল বাহিনী। এরই মধ্যে উৎসুক জনতার ভিড়ে আরও বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসকে। উৎসুক জনতার কেউ কেউ সাহায্য করলেও বেশিরভাগ মানুষই মোবাইল ফোনে ভিডিও করায় ব্যস্ত।

এ পরিস্থিতিতে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি না করে দূরে অবস্থান করতে স্থানীয় মসজিদের মাইক ছাড়াও বিভিন্ন হ্যান্ড মাইকে অনুরোধ জানানো হচ্ছে। মসজিদের মাইকে বার বার বলা হচ্ছে, আল্লাহর ওয়াস্তে আপনারা ভিডিও না করে পানির ব্যবস্থা করেন। কিন্তু বারবার মাইকে বলার পরও কারও মধ্যে কোন ভ্রুক্ষেপ দেখা যায়নি। যে যার মত সড়কে অবস্থান করে নিজেদের মোবাইলে ছবি তুলতে ব্যস্ত উৎসুক মানুষ।

নাম প্রকাশে অনিচ্ছুক ফায়ার সার্ভিসের একজন সদস্য সংবাদমাধ্যমকে বলেন, আগুন নিয়ন্ত্রণে উৎসুক জনতার প্রতিবন্ধকতার কারণে বেশ বেগ পেতে হচ্ছে। কোথাও কোনও ঘটনা ঘটলেই উৎসুক জনতার উপস্থিতি বেশ লক্ষ্য করে থাকি আমরা। তবে আইন-শৃঙ্খলা বাহিনী তাদেরকে সরিয়ে দিতে কাজ করছে।

এদিকে আগুন লাগার খবর পেয়ে বঙ্গমার্কেটের দোকানদাররা ঘটনাস্থলে ছুটে এসেছে। যে যার মতো দোকান থেকে যতটুকু সম্ভব কাপড় বের করা যায় সে চেষ্টা করছে। তবে আগুনের তীব্রতার কারণে আশপাশে যাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন অনেক দোকানদার।

আরো পড়ুন