বঙ্গবাজার থেকে জীবনের সবচেয়ে দামী পোশাক কিনলেন তাসরিফ

সংগীতশিল্পী হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ জনপ্রিয় ছিলেন তাসরিফ। তবে তিনি ব্যাপক পরিচিতি পান ২০২২ সালে সিলেটের বন্যাদুর্গত বিপর্যস্ত মানুষদের জন্য আর্থিক সহায়তা চেয়ে ফেসবুকে লাইভ করে। সেই লাইভ মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ওই সময় কোটি টাকার বেশি ফান্ড সংগ্রহ করে মানুষের পাশে দাঁড়িয়ে আলোচনায় আসেন তাসরিফ।

তবে এবার আরও একটি মহৎ উদ্যোগ নিয়েছেন তরুণ এই সংগীতশিল্পী। রাজধানীর বঙ্গবাজারে আগুনের ঘটনায় যেসব পরিবার নিঃস্ব হয়ে গেছে, সবার সহযোগিতা নিয়ে তাদের পাশে দাঁড়াতে চান এই সংগীতশিল্পী। এজন্য ফান্ড সংগ্রহও শুরু করেছেন। তবে সেই ফান্ডের বাইরে এবার নিজের অর্থ দিয়ে বঙ্গবাজারের পুড়ে যাওয়া দোকান থেকে লাখ টাকায় পোশাক কিনলেন তাসরিফ।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে লাইভে এসে বৃহস্পতিবার (৬ এপ্রিল) এ কথা নিজেই জানালেন তিনি। লাইভে দেখা যায়, পুড়ে যাওয়া এক দোকান থেকে একটি গেঞ্জি নিয়ে দোকানের মালিককে লাখ মূল্য দেন। এদিকে লাইভটির ক্যাপশনে তাসরিফ লেখেন, ‘ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীর পুড়ে যাওয়া দোকান থেকে নিজের অর্থ দিয়ে জীবনের সবচেয়ে দামি পোশাক কিনতে এসেছি। আর আপনাদের পাঠানো ফান্ডের অর্থ থেকে এক লাখ টাকা করে আরও ১০জন নিঃস্ব হয়ে যাওয়া ব্যবসায়ীকে সহযোগিতা করছি আজ।

‘আমাদের কাছে খুব বেশি অর্থ নেই! আরও অনেক মানুষকে সহযোগিতা করতে চাই যদি আপনারা আরেকটু এগিয়ে আসেন।’

উল্লেখ্য, এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে লাগা আগুন বেলা ১২টা ৩৬ মিনিটে নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের মোট ৫০ ইউনিট ও সেনাবাহিনীর একটি সম্মিলিত সাহায্যকারী দলের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এরই মাঝে মার্কেটের প্রায় পাঁচ হাজার দোকান পুড়ে যায়। এতে ঈদের আগে ব্যাপক ক্ষতির মুখে পড়লেন ব্যবসায়ীরা।

আরো পড়ুন