কুমিল্লায় ঘরের সামনে দাফনের সামগ্রী, চিরকুটে লেখা ফায়সালা যেকোনো সময়!

কুমিল্লার বরুড়ায় দুই যুবকের ঘরের সামনে কাফনের কাপড়, গোলাপজল, আগরবাতি, দাফনের অন্যান্য সামগ্রী ও একটি চিরকুট পাওয়া গেছে। চিরকুটে লেখা- ‘আসমানি ফায়সালা যেকোনো সময়।

ঘটনাটি ঘটেছে কুমিল্লার বরুড়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নে।

ওই ইউনিয়নের নলুয়া চাঁদপুর গ্রামের দুই প্রান্তের দুই যুবকের ঘরের সামনের ফটক থেকে এসব উদ্ধার করা হয়। এ ঘটনার পর থেকে আতঙ্কে রয়েছেন পুরো গ্রামের বাসিন্দারা।

নলুয়া চাঁদপুর গ্রামের প্রবাসী তাজুল ইসলামের ছেলে মনির হোসেন বলেন, ঈদের দিন রাতে ভাত খেয়ে মা-বাবাসহ পরিবারের সবাই ঘুমিয়ে পড়ি। ভোরে মা ফজরের নামাজ পড়তে উঠে দরজার সামনে যান। সেখানে সাদা কাপড় আর দাফনের জিনিসপত্র দেখে তিনি হাউমাউ করে কেঁদে উঠে বেহুঁশ হয়ে যান। আমরা উঠে এসে দেখি এগুলো পড়ে আছে। সঙ্গে একটা চিরকুটও আছে। চিরকুটে কলমের আকৃতিতে কিছু আঁকা রয়েছে। আমি থানায় গিয়েছি। থানায় জিডি করার পর পুলিশ এসে দেখে গেছেন। পারিবারিকভাবে খুবই আতঙ্কে আছি।

ওই গ্রামের আরেক বাসিন্দা সোহেল আমিন বলেন, আমাদের গ্রামে এই প্রথম এমন ঘটনা। ঘটনার কয়েকদিন কেটে গেলেও এখনও গ্রামের মানুষ আতঙ্কে আছে। মনির ছাড়াও গ্রামের আরেক যুবকের বাড়িতেও একই রাতে এসব জিনিসপত্র রাখা হয়েছে। তার নাম বাবুল মিয়া। ঘটনার পর থেকে মনির ও বাবুলের পরিবার খুবই আতঙ্কে আছে। গ্রামের মানুষও আতঙ্কে আছে।

শনিবার রাতে বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, এ বিষয়ে থানায় একাধিক অভিযোগ এসেছে। ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছি।

আরো পড়ুন