যুক্তরাষ্ট্রে দলকে একাই জেতালেন নাসির

গত বিপিএলে ও এরপর ডিপিএলেও দারুণ পারফর্ম করেছেন জাতীয় দলের বাইরে থাকা অলরাউন্ডার নাসির হোসেন। জাতীয় দলের পরিকল্পনায় না থাকা এক সময়ের ফিনিশার খেতাব পাওয়া নাসির অভিমানে দেশ ছেড়ে খেলছেন যুক্তরাষ্ট্রের লিগে। যুক্তরাষ্ট্রের ইউনিটি কাপে আটলান্টা ফায়ারের টানা দ্বিতীয় জয়ে বড় ভূমিকা রেখেছেন নাসির হোসেন।

নাসির-জাস্টিনদের বোলিং নৈপুণ্যে মাত্র ১০৫ রানেই গুটিয়ে যায় সোকা ব্লু জেইস। জবাবে ৬২ বল হাতে রেখেই রেখেই আট উইকেটের বড় জয় পেয়েছে নাসিরদের দল আটলান্টা। টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় আটলান্টা। আটলান্টার পক্ষে তৃতীয় বোলার হিসেবে বোলিং করতে আসেন নাসির হোসেন।

শিকার করেন দুই মিডল অর্ডার ব্যাটারকে। নাসিরের বলে ক্যাচ আউট হন রাজা হারমান (৫ বলে ৪ রান) ও অনিরুদ্ধ ইমানুয়েল (১০ বলে ১০ রান)। নাসিরের পাশাপাশি আটলান্টার অন্য বোলাররাও নিয়ন্ত্রিত বোলিং করেন। নাসির চার ওভারে খরচ করেন ১৬ রান। ডট বল করেন ১১টি। শিকার করেই দুইটি উইকেট।

এছাড়া জাস্টিন ডিল ১৩ রানে দুই উইকেট, অমিলা অপানসু ১৬ রানে দুই উইকেট এবং কর্ন ড্রাই ১৫ রানে দুই উইকেট শিকার করেন। সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে জাইন সাইদ ৬ বলে ২ রান ও লাহিরু মিলান্থা ৭ বলে ৩ রান করে বিদায় নেন। তবে আর উইকেট হারাতে হয়নি আটলান্টাকে।

যুক্তরাষ্ট্র জাতীয় ক্রিকেট দলের অ্যারন জোন্সের মাত্র ২৭ বলে ৬২ রানের টর্নেডো ইনিংস ও পাকিস্তানের সাবেক ক্রিকেটার সামি আসলামের ১৯ বলে ৩৪ রানের ইনিংসের সুবাদে মাত্র ৯.৪ ওভারেই আট উইকেটের বড় জয় পায় আটলান্টা। ম্যাচসেরা হয়েছেন জোন্স। উল্লেখ্য, এর আগেও ম্যাচেও জয় পেয়েছিল নাসিরের দল। আটলান্টার ৪০ রানের সেই জয়ে নাসিরের অবদান ছিল ব্যাট হাতে ৬ বলে ১১ রান ও বল হাতে দুই ওভারে ৬ রান খরচ করে একটি উইকেট।

আরো পড়ুন