রিজিকের মালিক আল্লাহ্, আল্লাহ্ যেইটা কপালে রাখবে সেটাই হবে: সোহান

এবার আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে অনুশীলন করছে বাংলাদেশ দল। ইতোমধ্যে শনিবার টিম হোটেলেও উঠেছে টাইগাররা। এর আগে ২৬ জন ক্রিকেটারকে নিয়ে প্রি-ক্যাম্প করেছে তারা। সেই ক্যাম্পের স্কোয়াডে না ডাকায় হতাশ উইকেট কিপার ব্যাটার নুরুল হাসান সোহান। তার ভাবনা তিনি এক ম্যাচ খারাপ খেললেই তাকে নিয়ে অনেক কথা হয়।

এক সাক্ষাৎকারে সোহান বলেন, “বিশ্বাস একটা বড় ব্যাপার, কারণ একটা ম্যাচ খারাপ করলে অনেক কথা হয় যে, আমি রান করছি না। টেস্টের কথা যদি বলি, দুই ম্যাচ আগেও রান করেছি কিন্তু একটা টেস্ট সিরিজ খারাপ গেছে। আমি ধরেই নিয়েছি প্রতিটা ম্যাচে ভালো করতে হবে। নিজেকে এমনভাবে তৈরী করতে চাই যেন, বিশ্বাসটা আমার উপর আসে।”

এদিকে অনেকেরই ধারণা নিদাহাস ট্রফিতে শ্রীলংকার খেলোয়াড়দের স্লেজিং করায়, দ্বিতীয় মেয়াদে টাইগারদের কোচ হয়ে আসার পর সোহানকে দলে ডাকেন না চন্ডিকা হাথুরুসিংহে। এই বিষয়ে উইকেট কিপার এই ব্যাটার বলেন, “আমার কাছে মনে হয় না এরকম কিছু। সবথেকে বড় কথা রিজিকের মালিক আল্লাহ্, আল্লাহ্ যেইটা কপালে রাখবে সেটাই হবে।”

সবশেষ ডিপিএলে মিডল অর্ডারে দারুণ খেলেছেন সোহান। দলকে ফাইনালেও তুলেছিলেন তার অধিনায়কত্বে। যদিও ফাইনালে আবাহনী লিমিটেডের কাছে হেরে রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের। সেই টুর্নামেন্টে এই উইকেটকিপার ব্যাটার ব্যাট হাতে ৯৪.৬৩ স্ট্রাইকরেট ও ৪৬.৪৫ গড়ে করেছিলেন ৫১১ রান।

আরো পড়ুন