‘আল্লাহ আল্লাহ’ স্লোগানে শান্তি সমাবেশে শামীম ওসমান

রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকারমের দক্ষিণ গেটে চলছে ক্ষমতাসীন আওয়ামী লীগের তিনটি অঙ্গ সংগঠনের শান্তি সমাবেশ। ইতোমধ্যে বহু নেতাকর্মী হাজির হয়েছেন। এ সমাবেশে বৃষ্টিতে ভিজে শত শত নেতাকর্মী নিয়ে যোগ দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

শুক্রবার (২৮ জুলাই) বিকেল ৩টার দিকে বৃষ্টি শুরু হলে নেতাকর্মীদের উজ্জীবিত রাখতে বৃষ্টিতে ভিজে স্লোগান দিতে দেখা যায় তাকে।

এর আগে দুপুর আড়াইটায় বিশাল মিছিল নিয়ে সমাবেশস্থলে আসেন আওয়ামী লীগের হেভিওয়েট নেতা শামিম ওসমান। তাকে বিশাল মিছিল নিয়ে আসতে দেখে সমাবেশে আগে থেকে উপস্থিত নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে নানা রকম স্লোগান দিতে থাকেন।

এ সময় শামিম ওসমান একটি রিকসার ওপর চড়ে মিছিলে নেতৃত্ব দিয়ে সমাবেশস্থলে প্রবেশ করেন। এসময় তিনি হ্যান্ড মাইক নিয়ে ‘আল্লাহ আল্লাহ’ স্লোগানে মুখরিত করে তোলেন বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের সামনে সড়ক।

পরে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হেসাইন মাইকে এসে বলেন, ঝড়বৃষ্টি উপেক্ষা করে আমাদের লাখো ছাত্রজনতা এই সমাবেশে থাকবে, যতই বৃষ্টি আসুক, যতই ঝড় আসুক না কেন আমরা সমাবেশের বাইরে যাব না।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, ঝড় আসবে, যতই বাধা আসুক ঝড়বৃষ্টি উপেক্ষা করে যেকোনো পরিস্থিতি মোকাবিলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা থাকবে।

এর আগে শুক্রবার (২৮ জুলাই) দুপুর ২টার দিকে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ সভাপতিত্বে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শান্তি সমাবেশ শুরু হয়। প্রথমেই ‘জয় বাংলা, বাংলার জয়’ গান পরিবেশন করা হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের। এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন।

আরো পড়ুন