বাড়ির কাজে ব্যস্ত বাবা-মা, পুকুরে ডুবল দুই বোন

কুমিল্লার লাকসামে গ্রামের পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে নাবিলা আক্তার মনি (১৪) ও উম্মে হাফসা মিলি (৯) নামে আপন দুই বোনের মৃত্যু হয়েছে। এ সময় তাদের বাবা ও মা বাড়ির কাজে ব্যস্ত ছিলেন।

মঙ্গলবার দুপুরে লাকসাম উপজেলার লাকসাম পূর্ব ইউনিয়নের পৈশাগী গ্রামের হাজীবাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত নাবিলা আক্তার মনি ও উম্মে হাফসা মিলি ওই বাড়ির শহীদ উল্লাহ ও আনজুমা বেগম দম্পতির মেয়ে। নিহত দুই শিশু নরসিংদী সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। দুই শিশুকন্যাকে হারিয়ে বাবা-মা প্রায় বাকরুদ্ধ হয়ে পড়েছেন।

স্থানীয়রা বলেন, উপজেলার পৈশাগী গ্রামের হাজীবাড়ির শহীদ উল্লাহ সপরিবারসহ নরসিংদী সদরে বাসাভাড়া নিয়ে বসবাস করেন। গত কুরবানির ঈদে গ্রামের বাড়িতে আসেন সপরিবারে। শহীদ উল্লাহ তার নিজ বাড়িতে নতুন ভবনের কাজ করছেন। সোমবার ছাদের কাজ শেষ করে দুই-একদিনের মধ্যে পরিবার নিয়ে নরসিংদী চলে যাবেন বলে জানান তারা।

মঙ্গলবার দুপুরে সন্তানসম্ভাবা স্ত্রী রান্নার কাজে ব্যস্ত ছিলেন। মা আনজুমা বেগমের কাছে দুই শিশু বারবার গোসল করার কথা বললে তিনি তাদের একটু পরে নিজেই গোসল করিয়ে দেবেন বলে অপেক্ষা করতে বলেন। এরই মধ্যে তারা মায়ের জন্য অপেক্ষা না করে ঘরের পাশেই ঘাট দিয়ে পুকুরে নেমে গিয়ে পরে ডুবে যায়। এ সময় ওই বাড়ির মুন্নী নামের এক মেয়ে ওই ঘাটে গোসল করতে এসে দেখতে পায় দুই শিশু পানিতে ডুবে যাচ্ছে।

এ সময় বাড়ির স্বজনরা পুকুরে নেমে দুই শিশুকেই পানির নিচ থেকে উদ্ধার করেন। পরিবারের লোকজন দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

লাকসাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ এ ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই শিশুর মৃত্যুতে তাদের পরিবারের কোনো অভিযোগ নেই।

আরো পড়ুন