শোক দিবসে ৩২ হাজার মানুষকে খাওয়ালেন কুমিল্লা আ.লীগ নেতা

কুমিল্লার বরুড়ায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ৩২ হাজার মানুষের কাঙালি ভোজের আয়োজন করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি এজেডএম শফিউদ্দিন শামীম।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে বরুড়া উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভাসহ মোট ১৬টি স্থানে ১৬টি গরু জবাই করে এই ভোজের আয়োজন করা হয়। এতে প্রতি ইউনিয়নের ২ হাজার করে মোট ৩২ হাজার হতদরিদ্র মানুষের জন্য কাঙালি ভোজের ব্যবস্থা করা হয়।

কাঙালি ভোজের আগে, ১৬টি স্থানেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে মিলাদ, দোয়া ও শোক র‍্যালির আয়োজন করা হয়। এতে ইউনিয়ন আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী ও জনসাধারণ অংশ নেন।

এদিন সকাল ৯টার দিকে বরুড়া উপজেলার আগানগর ইউনিয়ন পরিষদ ও কলেজ, খোশবাস উত্তর ইউনিয়নের খোশবাস মধ্য বাজার, খোশবাস দক্ষিণ ইউনিয়নের মহেশপুর পুরাতন বাজার, ভবানীপুর ইউনিয়নের পোমতলা ভূঁইয়ার বাজার, চিতড্ডা ইউনিয়নের চিতড্ডা নোয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঝলম ইউনিয়ন পরিষদ-ঝলম, আড্ডা ইউনিয়নের আড্ডা বাজার (জৈনপুরী খানকা), আদ্রা ইউনিয়নের পেরপেটি বহুমুখী উচ্চ বিদ্যালয়, পয়ালগাছা ইউনিয়নের বিষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাউকসার ইউনিয়নে ভাউকসার শেখ চাঁন মাজার মাঠ, লক্ষ্মীপুর ইউনিয়নে লক্ষ্মীপুর বাজার, শিলমুড়ী দক্ষিণ ইউনিয়নের শিলমুড়ী ঈদগাহ মাঠ, শিলমুড়ী উত্তর ইউনিয়নের দিঘলগাঁও (লাইজলা), গালিমপুর ইউনিয়নের ঘোষপা মধ্যপাড়া, শাকপুর ইউনিয়নের বজলু মার্কেট ও বরুড়া পৌরসভার চান্দিনা রোডের আল ফারাবী কিন্ডারগার্টেনে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বসাধারণের উপস্থিতিতে শোকর‍্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙালি ভোজ অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে অনুষ্ঠানের আয়োজক, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এজেডএম শফিউদ্দিন শামীম ঢাকা পোস্টকে বলেন, বাঙালি জাতির জনক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারকে নৃশংসভাবে হত্যা করা হয় আজকের এই দিনে। জাতির পিতা ও শাহাদাত বরণকারী তার পরিবারের সকলের প্রতি রুহের মাগফেরাত কামনার উদ্দেশ্যেই এ আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত, আওয়ামী লীগ নেতা এজেডএম শফিউদ্দিন শামীম সরকারের নানামুখী উন্নয়ন কর্মকাণ্ডের ধারাবাহিকতায় এলাকায় আর্ত সামাজিক ও অবকাঠামোগত উন্নয়ন, আবাসন, শিক্ষা-স্বাস্থ্য ও দারিদ্র্য বিমোচনে দীর্ঘদিন যাবৎ কাজ করে যাচ্ছেন।

আরো পড়ুন