টাইগারদের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক আর নেই

ক্যানসারের কাছে হেরে মাত্র ৪৯ বছরেই পরপারে পাড়ি জমিয়েছেন টাইগারদের সাবেক বোলিং কোচ ও জিম্বাবুয়ের সাবেক তারকা ক্রিকেটার হিথ স্ট্রিক। বুধবার (২৩ আগস্ট) এ খবর প্রকাশ করে আন্তর্জাতিক গণমাধ্যম ফক্স স্পোর্টস।

চলতি বছরের মে মাসে হিথ স্ট্রিকের ক্যানসার ধরা পড়ে। এরপর চিকিৎসার জন্য তাকে দক্ষিণ আফ্রিকা নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা জানিয়েছিলেন, সংকটাপন্ন অবস্থায় রয়েছেন তিনি।

জিম্বাবুয়ের জার্সিতে ১৮৯টি ওয়ানডে এবং ৬৫টি টেস্ট খেলেছেন হিথ স্ট্রিক। ৬৫ টেস্টে ২১৬ উইকেটের পাশাপাশি ১৯৯০ রান করেছেন তিনি। আর ওয়ানডে ফরম্যাটে ২৯৪৩ রানের পাশাপাশি শিকার করেছেন ২৩৯টি উইকেট। ২০০৫ সালে জিম্বাবুয়ের জার্সিতে শেষ ম্যাচ খেলেন তিনি।

বর্ণাঢ্য খেলোয়াড়ি জীবন শেষে কোচিং পেশায় জড়িত হন স্ট্রিক। ২০১৪ সালের মে মাসে টাইগারদের বোলিং কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ২০১৬ সাল পর্যন্ত মুস্তাফিজ-রুবেলদের বোলিং কোচের দায়িত্বে ছিলেন তিনি। টাইগারদের দায়িত্ব ছেড়ে পরবর্তীতে ব্যাঙ্গালুরের জাতীয় ক্রিকেট একাডেমির কোচ হন তিনি।

২০২১ সালে ম্যাচ গড়াপেটার অভিযোগে আইসিসি তাকে ৮ বছরের ন্য নিষিদ্ধ করে। তবে ৪৯ বছর বয়সী এই ক্রিকেটার সবসময় এই অভিযোগ অস্বীকার করে এসেছেন।

আরো পড়ুন