দুধ দিয়ে গোসল করে আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগদান

শরীয়তপুরে এক মণ দুধ দিয়ে গোসল করে হাসেম সরদার (৬০) নামে এক আওয়ামী লীগ কর্মী বিএনপিতে যোগদান করেছেন। শুক্রবার (১ সেপ্টেম্বর) শহরের ধানুকা এলাকায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার একেএম নাসিরউদ্দিন কালুর বাসভবনের সামনে এ ঘটনা ঘটে।

হাসেম সরদার বলেন, ছোট বেলা থেকেই আমি আওয়ামী লীগকে সমর্থন করি। শেখ মুজিবুর রহমানের মুক্তির দাবিতে মিছিল করেছি। বড় হওয়ার পর প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হানিফ ও ঢাকার সূত্রাপুর থানার নেতা নাছিরের সঙ্গে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। সর্বশেষ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সহ-সভাপতি ছিলাম।

তিনি বলেন, দলের জন্য অনেকবার জেল খেটেছি। ছয়টি বছর জেলে বন্দি ছিলাম আওয়ামী লীগ করার কারণে। কিন্তু আমাকে মূল্যায়ন করা হয়নি। আওয়ামী লীগের জন্য এতো কিছু করলাম কিন্তু আওয়ামী লীগ আমাকে কিছুই দেয়নি। তাই আমি মনের দুঃখে ও ক্ষোভে আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করে বিএনপিতে যোগদান করেছি।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, হাসেম সরদার নামের ওই ব্যক্তি নিজ মাথায় দুধ ঢেলে গোসল করছেন। কেউ কেউ আবার তার মাথায় দুধ ঢেলে দিচ্ছেন। দুধ দিয়ে গোসল করার সময় আওয়ামী লীগের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতেও শোনা যায়।

এ বিষয়ে শরীয়তপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ ব্যাপারী বলেন, হাসেম সরদার আওয়ামী লীগের কর্মী ছিলেন। তবে তিনি দলের পদধারী কোনো নেতা নন। এছাড়া তিনি যে ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি দাবি করেছেন সেটিও সঠিক নয়। বিএনপিতে যোগদান এটা তার সম্পূর্ণ ব্যক্তিগত বিষয়।

শরীয়তপুর জেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান কিরণ বলেন, আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর মধ্যে হাসেম সরদার নামের এক আওয়ামী লীগ নেতা বিএনপিতে যোগদান করার ঘোষণা দেন। আমরা তাকে বরণ করে নিয়েছি। পরে জানতে পেরেছি তিনি এখানে আসার আগে দুধ দিয়ে গোসল করে আওয়ামী লীগ ছেড়ে দেওয়ার ঘোষণা দেন।

আরো পড়ুন