টানা তিন দিনের সর্বাত্মক অবরোধ ঘোষণা বিএনপির

মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সারাদেশে সড়ক, রেল ও নৌ পথে বিএনপির সর্বাত্মক অবরোধের ঘোষনা। রবিবার (২৯ অক্টোবর) বিকেলে দলটি এই ঘোষনা দেয়। সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিএনপি এই কর্মসূচি ঘোষণা করে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীদের গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানী, ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবিতে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আগামী ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর দেশব্যাপী সর্বাত্নক এ অবরোধ কর্মসূচি পালন করা হবে।

গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ছিল। মহাসমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরে এই সংঘর্ষ অন্য এলাকায়ও ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেলা তিনটার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়।

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে অন্তত ছয়টি এলাকায় পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষে জড়ান দলটির নেতাকর্মীরা। এই সংঘর্ষে পুলিশের সদস্য আমিরুল ইসলাম পারভেজ ছাড়াও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হয়েছেন। তার নাম শামীম মিয়া। তিনি রাজধানীর মুগদা এলাকার বাসিন্দা ছিলেন। পরে আজ সারাদেশে হরতাল পালন করে বিএনপি। এতে রাজধানীসহ দেশের বেশ কয়েকটি এলাকায় গাড়িতে অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে।

আরো পড়ুন