বিনা ছুটিতে ৭ মাস, চাকরি হারালেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অফিস সহায়ক

ছুটি ছাড়াই ৭ মাস কর্মস্থলে অনুপস্থিত থাকায় চাকরি হারিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার একজন অফিস সহায়ক। তিনি গত ফেব্রুয়ারিতে থেকে কর্মস্থলে অনুপস্থিত বলে জানা গেছে। গত ৯ অক্টোবর ৮৯তম সিন্ডিকেট সভায় তাকে অপসারণের সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের একাধিক সিন্ডিকেট সদস্য সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, চাকরি থেকে বরখাস্ত হওয়া ওই অফিস সহায়কের নাম মনোয়ারা বেগম। তিনি কুমিল্লা দক্ষিণ জেলা যুব মহিলা লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। গত ফেব্রুয়ারি থেকেই তিনি তিনি ফ্রান্সে রয়েছেন বলে জানা গেছে।

অনুপস্থিতির কারণ জানতে চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে একাধিকবার কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলেও তিনি এর কোনো জবাব দেননি। পরে বিশ্ববিদ্যালয়ের ৮৯তম সিন্ডিকেট সভায় তাকে অপসারণের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী জানান, দুই মাসের বেশি সময় অনুপস্থিত থাকলে তাঁকে পলায়ন হিসেবে গণ্য করা হয়। আমরা এ বিষয়ে জানতে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। পরবর্তীতে ৯ অক্টোবর সিন্ডিকেট সভায় অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার একটি অফিস আদেশ জারি করে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আরো পড়ুন