কুমিল্লায় রেললাইনের নাটবল্টু চুরির অভিযোগ

কিছুদিন ধরে রাতের অন্ধকারে কুমিল্লা অঞ্চলের রেললাইন থেকে নাটবল্টু খুলে নিয়ে যাচ্ছে চোররা বলে অভিযোগ পাওয়া গেছে। গত ৩০ অক্টোবর থেকে কুমিল্লা-চট্টগ্রাম রেললাইনের বিভিন্ন অংশে চুরির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় থানায় একটি মামলা হয়েছে এবং আরও একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) কুমিল্লা রেলওয়ের একটি সূত্র জানিয়েছে, গত ৩০ অক্টোবর রাতে কুমিল্লার ময়নামতি রেল স্টেশন এলাকার আপ ক্রসিংয়ের লুব লাইন ১ ও ৪ থেকে আট সেট স্লাইড চেয়ার প্লেট, লক প্লেট, টি বোল্ট কে ক্লিপ উইথ নাট, ৪৮৮ পিস স্ক্রু স্পাইক চোররা খুলে নিয়ে যায়। এরপর গত ১৫ নভেম্বর ও সর্বশেষ শুক্রবার ১৭ নভেম্বর রাতে আবারো একই ঘটনা ঘটায় চোররা।

ময়নামতি রেল স্টেশনের সিনিয়র সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার লিয়াকত আলী মজুমদার বলেন, কয়েকদিন ধরেই চুরির ঘটনা ঘটছে। এভাবে চলতে থাকলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনায় পড়তে পারে ট্রেন। আমরা পুনরায় রেললাইনে চুরি যাওয়া যন্ত্র লাগিয়েছি। চুরি রোধে যা যা ব্যবস্থা নেওয়ার সব করেছি। বারবার লাইন চেক করা হচ্ছে।

লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদুল্লাহ বাহার বলেন, সম্প্রতি কয়েকটি স্থানে রেললাইনের নাটবল্টুসহ বিভিন্ন যন্ত্রাংশ খুলে নেওয়ার ঘটনা ঘটছে। থানায় একটি মামলা হয়েছে। আরও একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আমরা টহল বাড়িয়েছি। কিছু এলাকায় কঠোর নজর রাখছি।

আরো পড়ুন