সংসদ নির্বাচন করতে পদত্যাগ করলেন কুমিল্লার ২ উপজেলা চেয়ারম্যান

সংসদ নির্বাচন করবেন, তাই পদ ছাড়লেন কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ। ব্যক্তিগত কারন দেখিয়ে আজ সোমবার তিনি জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সচিব বরাবর পদত্যাগ পত্র জমা দেন।

এর আগে একই কারণে চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন আবদুস সোবহান ভুঁইয়া হাসান। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন।কুমিল্লা জেলা প্রশাসক মুহাম্মদ মুশফিকুর রহমান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় পদত্যাগপত্র জমা দেন বলে জানা গেছে। গতকাল রোববার দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে মো. আবুল কালাম আজাদ বলেন, ‘উপজেলা পরিষদের মোট বাজেট আর এমপিদের বার্ষিক টিআর-কাবিখার বাজেট প্রায় সমান। এই স্বল্প বাজেটে সততার সাথে দায়িত্ব পালন করেছি। দক্ষ নেতৃত্বের অভাবে গত ১০ বছরে দেবিদ্বারবাসী কাঙ্ক্ষিত উন্নয়ন থেকে বঞ্চিত। বেশিরভাগ রাস্তাঘাট নিয়ে জনগন অসন্তুষ্ট। দলীয় নেতাকর্মী ও জনগনের চাপে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য পদত্যাগ করেছি। আশা করি, দল মনোনয়ন দিলে বিপুল ভোটে বিজয়ী হয়ে দেবিদ্বারের কাঙ্খিত উন্নয়ন করতে পারব।’

চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসান বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছি।’ রোববার তিনি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আরো পড়ুন