কারামুক্তির ৯২৫ দিন পর বাবার কোলে আমির হামজার দুই মেয়ে

অবশেষে দীর্ঘ ৯২৫ দিন পর বাবার কোলে উঠেছে জনপ্রিয় তরুণ ইসলামী বক্তা মুফতি আমীর হামজার দুই শিশু কন্যা। গতকাল বৃহস্পতিবার ৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টার দিকে ২ বছর ৬ মাস ১৪ দিন পর কাশিমপুরের হাইসিকিউরিটি কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনি। মুক্তির পর নিজ এলাকা কুষ্টিয়ায় যান তিনি। এদিকে তার মুক্তির তথ্য নিশ্চিত করেছেন ওই কারাগারের জেলার মোহাম্মদ লুৎফর রহমান।

তিনি জানান, আদালতের আদেশের কপি পাওয়ার পর তাকে মুক্তি দেওয়া হয়। মুক্তি পেয়ে মুফতি আমীর হামজা মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন এবং তার সুদীর্ঘ কারাবাসকালে যারা বিভিন্নভাবে তার মুক্তির জন্য চেষ্টা-প্রচেষ্টা চালিয়েছেন, যারা সহযোগীতা করেছেন ও মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা ও শুকরিয়া জ্ঞাপন করেছেন।

এদিকে মুফতি আমীর হামজাকে ২০২১ সালের ২৪ মে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) একটি দল কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের ডাবিরাভিটা গ্রামের বাড়ি থেকে আটক করে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-কুরআন বিভাগের এই কৃতিছাত্র অনর্গল কুরআনের রেফরেন্সসহ বক্তব্য রাখায় তাকে বাংলার জাকির নায়েক বলেও অভিহিত করা হয়। তিনি দেশের শীর্ষস্থানীয় শিল্প পরিবার আকিজ গ্রুপ পরিচালিত আদ-দ্বীন মেডিকেল কলেজ ও হাসপাতাল মসজিদের খতিব হিসেবে কর্মরত ছিলেন।

আরো পড়ুন