শফিউদ্দিন শামীমের স্থাবর অস্থাবর সম্পদ রয়েছে ৩০৯ কোটি টাকার

আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু জাফর মোহাম্মদ শফিউদ্দীন (শামীম) এর বাৎসরিক আয় ৩৫ কোটি ১৮ লাখ ১৪ হাজার ৫০৯ টাকা। কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে থাকা এই নেতার স্থাবর-অস্থাবর সম্পদ রয়েছে ৩০৯ কোটি ৭৪ লাখ ৪৫ হাজার ৩২১ টাকা। স্থাবর সম্পদ রয়েছে ৪৭ কোটি ৩৯ লাখ ৪৪ হাজার ২৬৩ টাকার এবং অস্থাবর সম্পদ রয়েছে ২৬২ কোটি ৩৫ লাখ ১ হাজার ৫৮ টাকার। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিল করা হলফনামায় তিনি এসব তথ্য উল্লেখ করেন।

নির্বাচনী হলফ নামায় তিনি যেসব তথ্য উল্লেখ করেছেন তার মধ্যে দেখা গেছে, শফিউদ্দিন পেশায় একজন ব্যবসায়ী। তিনি ১৪ টি প্রতিষ্ঠান চেয়ারম্যান, ৯ টি প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর, ২টি প্রতিষ্ঠানের ডিরেক্টর, ৪টি প্রতিষ্ঠানের ম্যানেজিং পার্টনার এবং ৩ টি প্রতিষ্ঠানের পার্টনার। মার্কেন্টাইল সিকিউরিটি থেকে তার শেয়ার দায় ও বাড়ি ভাড়া বাবদ অগ্রিম ১৩ কোটি ৪৪ লক্ষ ৪২ হাজার ৩ শ ৮৮ টাকার দায় রয়েছে।
এছাড়াও তিনি উল্লেখ করেছেন, তার স্ত্রীর নামে মোট স্থাবর সম্পত্তি ১০ কোটি ৬০ লক্ষ টাকারও বেশি। নির্ভরশীলদের নামে স্থাবর সম্পত্তি রয়েছে ২১ কোটি ৯৩ লাখ টাকার। যৌথ মালিকানার ক্ষেত্রে অংশ ৭ কোটি ৩৯ লাখ টাকার বেশি।

অন্যদিকে শফিউদ্দিনের স্ত্রীর নামে স্থাবর সম্পত্তির পরিমাণ ৪২ কোটি ৮৩ লাখ টাকারও বেশি এবং নির্ভরশীলদের নামে দেড় কোটি টাকার।

আরো পড়ুন