ভোটাররা সেজেগুজে আসায় কেন্দ্রে আসতে দেরি হচ্ছে: ইসি হাবিব

ঢাকার কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকার কারণ হিসেবে ভোটারদের সাজুগুজু করাকে মনে করছেন নির্বাচন কমিশনার আহসান হাবীব। তার মতে, ঢাকা অভিজাত এলাকা হওয়ায় ধীরে ধীরে কেন্দ্রে ভোটারদের আসতে সময় লাগছে। রোববার সকালে রাজধানীর মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ভোট দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার আহসান হাবীব বলেন, ঢাকা শহর একটি অভিজাত এলাকা। আজ একটু ছুটির আমেজ আছে। মানুষ ধীরেসুস্থে সেজেগুজে ভোট দিতে আসবে, একটু সময় নিয়ে ভোটকেন্দ্রে আসছে।

তিনি আরও বলেন, ‘আপনারা একটু গ্রামগঞ্জ-মফস্বল এলাকায় খোঁজ নিয়ে দেখেন-কী পরিমাণ মানুষ ভোট দিতে আসছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এখানে (ভোটকেন্দ্র) ভোটার বাড়বে।’

মানুষ নির্বিঘ্নে ভোট দিতে পারবে এমন আশাবাদ ব্যক্ত করে এই নির্বাচন কমিশনার বলেন, পরিবেশ সৃষ্টি করার দায়িত্ব নির্বাচন কমিশনের। ভোটার আনার দায়িত্ব প্রার্থীদের। অবশ্যই আমি বিশ্বাস করি, ভোটাররা ভোট দিতে আসবে এবং তাদের ভোটটা নির্বিঘ্নে প্রদান করবে।

নির্বাচন ঘিরে গুজবের বিষয়ে আহসান হাবীব বলেন, ‘এটা তাদের (গুজব রটানো ব্যক্তিদের) হচ্ছে চৌর্যবৃত্তিসম্পন্ন আচরণ। একধরনের গুজব রটিয়ে বিভ্রান্ত করা। বিভ্রান্ত হওয়ার কোনো কারণ নেই। বিকজ, আমাদের কাছে সবকিছু স্বচ্ছ। এসব বিষয়ে আমাদের যেসব সাইবার ইউনিট আছে যেমন-এনটিএমসি, পুলিশের সাইবার ইউনিট আছে। তারা এগুলো শনাক্ত করবে এবং ব্যবস্থা নেবে।’

আরো পড়ুন