যে রহস্য-স্পিনারকে নারিনের বিকল্প ভাবছে কুমিল্লা

চলতি বিপিএলে এখনো কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলে যোগ দেননি সুনিল নারিন। এমন একজন বিশ্বমানের স্পিনারের না থাকাটা নিশ্চিত ভাবেই টের পাচ্ছে ভিক্টোরিয়ান্সরা। গতকাল সিলেটকে হারিয়ে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সেই কথায় বলছিলেন দলটির প্রধানন কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

তিনি বলছিলেন, ‘আমাদের দলটা যেভাবে সাজানো ছিল, তিন-চারজন ক্রিকেটার আসেনি। তো কম্বিনেশন নষ্ট হয়ে গেছে। আমি আসলে ড্রাফটেও একটা প্লেয়ারকে ডাকি নাই, আলিসকে নেয়ার জন্য। এটা নির্ভর করছিল সুনিল (নারিন) কখন আসে।’

‘সুনিলের উপর আমাদের অনেক কিছু নির্ভর করে। যেহেতু ও আসে নাই, তখন আমাদের যে বোলিং আক্রমণ আছে সেখানে আমার মনে হয়েছে যে একজন মিস্ট্রি বোলার দরকার। যে আসলে মাঝের ওভারগুলোতে খেলাটা নিয়ন্ত্রণ করবে বা আগে আগে উইকেট নিয়ে নেবে। তো সুনিল আসলে আমরা আরও শক্তিশালী হবো।’-আরো যোগ করেন তিনি।

তবে কোচকে গত কাল চমক দেখিয়েছেন আলিস আল ইসলাম। সেও একজন রহস্যময় স্পিনার, ‘আমাদের দেশে মিস্ট্রি বোলার অনেক কম। ছেলেটা অনেক আগে শুরু করেছিল। অনেক ভাল করেছিল। এর মধ্যে চাকিং (অবৈধ বোলিং অ্যাকশন) এর কারণে বাদ পড়ল। চার বছর ক্রিকেট থেকে অনেক দূরে ছিল।’

‘আমার একটা সুবিধা ছিল। ও আমার কাছে অনুশীলন করে বলে কাছ থেকে দেখতে পেরেছি। আমার বিশ্বাস ছিল ওর ওপর। ওর বলে অনেক বৈচিত্র আছে। এমন বোলার আমাদের দরকার, দেশের দরকার। যেহেতু আমরা মিস্ট্রি বোলার পাচ্ছি না, এমন বোলার পেলে লাভ হবে। তার অনেক বৈচিত্র। সে এটা ধরে রাখতে পারলে দেশের অনেক বড় সম্পদ হতে পারে।’-যোগ করেন সালাউদ্দিন।

আরো পড়ুন