কুমিল্লায় ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

কুমিল্লায় ছুরিকাঘাতে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বুধবার রাত ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাছে কুমিল্লা দেবিদ্বার উপজেলার বাগুর বাস স্টেশনের উত্তর পাশে এ ঘটনা ঘটে।

নিহত মো. মুছা আলী (৪০) কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার উত্তর নাজির পাড়া গ্রামের মৃত মাজেদ আলীর ছেলে। তিনি রোহিঙ্গা ক্যাম্পে জুতা ও কাপড়ের ব্যবসা করতেন। মুছা দেবিদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের তুলাগাঁও গ্রামে বিয়ে করেছেন।

নিহতের স্ত্রী নাজিয়া আক্তারের বরাতে পুলিশ জানায়, মো. মুছা বুধবার রাতে পরিচিত এক ব্যক্তির ফোনে কল পেয়ে শ্বশুরবাড়ি থেকে বের হন। রাত ৯টার দিকে তার মোবাইল থেকে তার স্ত্রীর মোবাইলে ফোন করে এক ব্যক্তি জানান, তার স্বামীকে অপহরণ করা হয়েছে। টাকা দিলে ১০ মিনিট পর ছেড়ে দেওয়া হবে। পরে অপহরণকারীদের দেওয়া বিকাশ নাম্বারে ৩০ হাজার টাকা পাঠানো হয়। কিন্তু শেষে পরিবারের সদস্যরা তার মৃত্যুর খবর পায়।

স্থানীয়রা পুলিশকে জানিয়েছে, ঘটনার সময় কয়েকজন যুবক মুছা আলীকে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে দৌড়ে পালিয়ে যায়। এসময় কয়েকজন মিলে তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের স্ত্রী রাজিয়া আক্তার জানান, তার স্বামী ঢাকা ও কুমিল্লা থেকে কাপড়, জুতা ও কসমেটিকস নিয়ে কক্সবাজারের উখিয়ার জামতলা রোহিঙ্গা ক্যাম্পের পাশের দোকানে বিক্রি করতেন।

তিনি বলেন, যারা তার স্বামীকে আটক করেছিলো তারা প্রথমে ১০ লাখ টাকা চেয়েছিল, পরে এক আত্মীয়ের মাধ্যমে বিকাশে ৩০ হাজার টাকা পাঠানো হয়।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নয়ন মিয়া জানান, নিহতের শরীরের বিভিন্নস্থানে ছুরিকাঘাতের চিহ্ন দেখা গেছে। নিহতের বিরুদ্ধে তিনটি মাদক মামলা চলমান ছিলো। রোববার তিনি কুমিল্লার আদালতে একটি মামলার হাজিরা দিতে এসেছিলেন।

ওসি জানান, ঘটনায় জড়িতরা নিহত মুছার পূর্ব পরিচিত ছিলো বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। হত্যার নেপথ্যে মাদক কিংবা আর্থিক বিরোধ থাকতে পারে, তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

আরো পড়ুন