ইজতেমা থেকে ফেরার পথে উল্টে গেলো ট্রাক, প্রাণ গেল ৩ মুসল্লির

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত শেষে ফেরার পথে ময়মনসিংহের ভালুকায় ট্রাক উল্টে যাওয়ার ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও প্রায় ২২ জন।

জানা যায়, রোববার রাতে বিশ্ব ইজতেমার শেষ নামাজ শেষে ফেরার পথে উপজেলার সিডস্টোর ঢালীবাড়ী মোড়ে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে প্রায় ২৫ যাত্রী আহত হয়। আহতদের ভালুকা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে ৩ মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়। এ ঘটনায় ৩জন ভালুকা উপজেলা হাসপাতালে, ৬ জন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে, ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

নিহতরা হলেন, পার্শ্ববর্তী গফরগাঁও উপজেলার আবুল কালাম আকন্দের ছেলে নাঈম আকন্দ (১৫), ভালুকার পাইলাব এলাকার ফারুক খানের ছেলে সানাউল্লাহ সজল (১৬) ও আরেকজন ভালুকার কাঠালী এলাকার আঃ ছাত্তারের ছেলে ফয়জুর রহমান (১৭)। তারা সবাই ভালুকা উপজেলার জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ কওমি মাদ্রাসার ছাত্র।

ভালুকা উপজেলার জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ কওমি মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাতেম খান বিষয়টি নিশ্চিত করে জানান, ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নাঈম, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় নেওয়ার পথে সজল ও ফয়জুল মারা যান।

ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর আলম জানান, টঙ্গি গাজীপুরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে ওই মাদ্রাসার ৩০ শিক্ষার্থী ও শিক্ষক যান। সবাই নামাজ থেকে ট্রাকে করে মাদ্রাসায় ফিরছিলেন। রোববার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার সিডস্টোর ঢালীবাড়ী মোড় এলাকায় পৌঁছলে হঠাৎ একটি পিকআপকে ইউটার্ন নিতে দেখে ট্রাক চালক সঙ্গে সঙ্গে ব্রেক কষলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ট্রাকের সবাই আহত হয়। পরে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে একজনের মৃত্যু হয়। পরে আরও দু’জনের মৃত্যু হয়েছে।

আরো পড়ুন