“ভোটে আমরা হারিনি, ম্যাকানিজম করে হারানো হইছে” – রোশন আলী মাস্টার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারের বক্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে।

শনিবার (৩০ মার্চ) বিকেলে রোশন আলী মাস্টার ওমরা হজ পালনের উদ্দেশ্যে মক্কায় গমন উপলক্ষ্যে দেবিদ্বার পৌর এলাকার তার নিজ বাসভবনে একটি ইফতার মাহফিলে ওই বিতর্কিত বক্তব্য রাখেন। এ সময়ে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল।

রোববার (৩১ মার্চ) সকাল থেকে ওই ভিডিওটি ভাইরাল হতে থাকে। ২৭ সেকেন্ডের ভাইরাল ওই ভিডিও বক্তব্যে তাকে বলতে শোনা যায়, ভোটে আমরা হারিনি, ম্যাকানিজম করে হারানো হইছে, যেকোনো কারণে আমরা রেজাল্ট নিতে পারেনি, ৮২ হাজার ভোট কি কম? এগুলোর অনেক ইতিহাস, এগুলো আপনারা বুঝবেন না, আপনাদের ভাইঙা বুঝাইতে অইব।

তিনি বলেন, যাদেরকে আমি নেতা বানাইছি, তারা আমারে এখন (আপত্তিকর শব্দ) দিয়াও গনে না। আমাদের দলে অনেক মীরজাফর আছে, এগুলো যুগ যুগ ছিল থাকবে, তারা যদি ভালো হয়ে যায় আমরাও ভালো হইয়া যাইবো, আর হজ থেকে এসে যদি দেখি ভালো হয় নাই, তাহলে মাঠে নাইম্যা পড়ব।

তার এ বিতর্কিত বক্তব্যে তাৎক্ষণিক ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। প্রতিক্রিয়ায় তারা বলেছেন, যেখানে প্রধানমন্ত্রী একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট করে সারা বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছেন, সেখানে তার ওই বক্তব্য সুষ্ঠু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছে। বর্তমান সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ ভোট কারচুপির মাধ্যমে নির্বাচিত হয়েছেন, তার ওই বক্তব্যে এটা তিনি প্রমাণ করতে চেয়েছেন। আমরা অবিলম্বে এমন বক্তব্য প্রত্যাহারের দাবি জানাচ্ছি, পাশাপাশি তাকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকেও অব্যাহতির দাবি জানাচ্ছি।

আরো পড়ুন